SSC Result Re-Check 2022 । এসএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি

এস.এম.এস করেই পুন:নিরীক্ষণের আবেদন করা যাবে – এসএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি দেখে নিতে পারেন – SSC Result Re-Check 2022

রেজাল্ট নিয়ে সন্দেহ? –মাত্র ১২৫ টাকা ব্যয় করে আপনার সন্দেহজনক বিষয়টি আপনি পুন:নিরীক্ষণের আবেদন করতে পারবেন। এক্ষেত্রে যদি কোন ভুল/ত্রুটি থাকে তা বেরিয়ে আসবে। প্রতি বছরই বেশি কিছু রেজাল্ট রি-চেক করে সংশোধনী পাওয়া গেছে। তাই অবহেলা না হলে বিশ্বাস রেখে খাতা পুন:নিরীক্ষণের জন্য আবেদন করুন।

শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলের Message অপশনে গিয়ে RSC <Space> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রোল নম্বর <Space> বিষয় কোড লিখে Send করুন 16222 নম্বরে।

উদাহরণ: ঢাকা বোর্ডের কোন পরীক্ষার্থীর রোল নম্বর 123456 এবং বাংলা ১ম পত্রে আবেদন করতে চাইলে Message অপশনে RSC Dha 123456 101 লিখে send করুন 16222 নম্বরে। ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে। এতে সম্মত থাকলে Message অপশনে গিয়ে RSC <Space> Yes <Space> PIN <Space> Contact Number (যে কোন মোবাইল অপারেটর) লিখে send করুন 16222 নম্বরে।

উল্লেখ্য পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএস এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমন, বাংলা ও ইংরেজি দুটি বিষয়ের জন্য আপনার টেলিটক প্রি-পেইড মোবাইলের Message অপশনে গিয়ে RSC <Space> Dha <Space> Roll Number <Space> 101 102 107, 108 লিখতে হবে। এক্ষেত্রে প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

এসএসসি রেজাল্ট পেয়েছেন তো? / আপনার কি মনে হচ্ছে ফলাফল আরও ভাল হওয়ার কথা? তাহলে পুন:নিরীক্ষনের আবেদন করুন

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd এ Result কর্ণার- এ ক্লিক করে শিক্ষা প্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে।www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে ক্লিক করে রোল ও রেজিষ্ট্রেশন নম্বরের মাধ্যমে Result sheet download করতে পারবে। SSC Result 2022 । প্রতি বিষয়ে গ্রেডসহ ফলাফল দেখবেন যেভাবে

SSC Result Re-Check 2022 । এসএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি

Caption: Result Re-check Circular from 

এসএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণ । কিভাবে খাতা পুন: নিরীক্ষণের জন্য আবেদন করবেন?

  1. এসএসসি পরীক্ষা ২০২২-এর ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবেঃ ২৯/১১/২০২২ তারিখ থেকে ০৫/১২/২০২২ তারিখ পর্যন্ত করা যাবে।
  2. টেলিটক অপারেটর থেকে এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন । তাই টেলিটকে আপনি ১২৫ টাকা হারে রিচার্জ করে নিন।
  3. ধরি আপনি ঢাকা বোর্ডের কোন পরীক্ষার্থীর রোল নম্বর 123456 এবং বাংলা ১ম পত্রে আবেদন করতে চাইলে Message অপশনে RSC Dha 123456 101 লিখে send করুন 16222 নম্বরে।
  4. ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে।
  5. এতে সম্মত থাকলে Message অপশনে গিয়ে RSC <Space> Yes <Space> PIN <Space> Contact Number (যে কোন মোবাইল অপারেটর) লিখে send করুন 16222 নম্বরে।
  6. ব্যাস আবেদন করা শেষ। আপনাকে বেশ কিছুদিন ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। কোন পরিবর্তন আসলে মোবাইলে মেসেজ দিয়ে জানিয়ে দেয়া হবে। তখন অনলাইনে চেক করে পরিবর্তন দেখতে পাবেন।

সব বিষয়েই কি নিরীক্ষণের আবেদন করা যাবে?

না। কিছু গুরত্বপূর্ণ বিষয়ের ক্ষেত্রে পুন: নিরীক্ষণের আবেদন করা যাবে। বাংলা, ইংরেজী, গণিত এবং বিষয় ভিত্তিক মৌলিক বিষয়গুলোর ক্ষেত্রে এ আবেদন করা যাবে নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে। বাংলাদেশ ও বিশ্বপরিচয়/বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ধর্ম ও নৈতিক শিক্ষা- এই বিষয়সমূহের ক্ষেত্রে আবেদন করার প্রয়োজন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *