XI Class Admission Result 2023 । একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল প্রকাশ হয়েছে

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা-২০২২ অনুযায়ী অনলাইন ব্যতীত ম্যানুয়ালি কোন ভর্তির কার্যক্রম করা হবে না-
– Alamin

একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল প্রকাশ ২০২৩ – ১ম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ০১/০১/২০২৩ তারিখ হতে ০৮/০১/২০২৩ তারিখ সন্ধ্যা ৮ টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩২৮/= টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিলে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন হবে। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ২২/০১/২০২৩ হতে ২৬/০১/২০২৩ পর্যন্ত।

ভর্তির জন্য একজন প্রার্থী নিম্নরূপ গ্রুপ নির্বাচন করতে পারবে- বিজ্ঞান গ্রুপ হতে উত্তীর্ণ শিক্ষার্থী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি; মানবিক গ্রুপ হতে উত্তীর্ণ শিক্ষার্থী মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি এবং ব্যবসায় গ্রুপ হতে উত্তীর্ণ শিক্ষার্থী ব্যবসায় শিক্ষা ও মানবিক গ্রুপ এর যে কোন একটি। যে কোন বিভাগ (বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা) থেকে উত্তীর্ণ শিক্ষার্থী গার্হস্থ্য অর্থনীতি ও সংগীত গ্রুপ এর যে কোন একটি। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ শিক্ষার্থী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি এবং সাধারণ বিভাগ থেকে উত্তীর্ণ শিক্ষার্থী মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি। xiclassadmission gov bd । একাদশ শ্রেণীতে ভর্তির নতুন নিয়ম ২০২২

XI Class Admission System (Session: 2022-2023) / XI Admission Result Out 2023

N.B.: GEN=General, SQ=Special, OWN=Own, FFQ=Freedom Fighter, EQ=Education Quota

XI Class Admission Result 2022 । একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল প্রকাশ হয়েছে

Caption: Check Your Result from smart5.xiclassadmission.gov.bd

XI Class Admission Result Check 2023 একাদশ শ্রেণীতে ভর্তির রেজাল্ট কিভাবে দেখাবে?

  1. অনলাইনে ভর্তির ফলাফল দেখতে  http://smart2.xiclassadmission.gov.bd/board/viewResult22_23) অথবা www.xiclassadmission.gov.bd লিংকে প্রবেশ করুন।
  2. এসএসসি রোল নম্বর, বোর্ড,পাসের সাল,রেজিস্ট্রেশন নম্বর দিন।
  3. Verification কোডটি সঠিকভাবে পূরণ করুন।
  4. “View Result” Button -এ ক্লিক করুন।
  5. ব্যাস এখন,আপনি একাদশ শ্রেণীতে কোন কলেজে চান্স পেয়েছেন দেখতে পারবেন।

একাদশে ভর্তি নিশ্চয়ন করতে কত টাকা লাগবে?

প্রথমে আপনি চেক করে দেখুন কোন কলেজে চান্স পেয়েছে। যদি আপনার কাঙ্খিত কলেজে চান্স পেয়ে থাকেন তবে ফি দিয়ে নিশ্চয়ন করুন। নির্বাচিত শিক্ষার্থীকে ১ থেকে ৮ জানুয়ারির মধ্যে ৩২৮ টাকা দিয়ে ভর্তি নিশ্চয়ন করতে হবে। ভর্তি নিশ্চয়ন করলে অটো মাইগ্রেশান চালু হয়ে যাবে। মাইগ্রেশানে সর্বদা উপরের দিকে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *