৬ষ্ঠ-১০ম শ্রেণির শিক্ষার্থীদের ২০২২-২৩ অর্থবছরে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তার অনলাইন আবেদনের সময় বৃদ্ধি বৃদ্ধি করা হয়েছে –শিক্ষার্থীদের ভর্তি সহায়তা ২০২৩

ভর্তি সহায়তা আবেদনের শেষ তারিখ কবে? –প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০২২-২৩ অর্থবছরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ-১০ম শ্রেণিতে ভর্তিকৃত/অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদানের অনলাইন আবেদনের সময় আগামী ২৩ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

ভর্তি সহায়তা প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে http://www.eservice.pmeat.gov.bd/admission-লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে । ই-ভর্তি সহায়তার ব্যবহার নির্দেশিকা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে আগামী ২৩ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত নির্ধারিত সিস্টেমে ৬ষ্ঠ-১০ম শ্রেণির শিক্ষার্থীদের আবেদন করতে হবে। এ আদেশে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে।

৬-১০ শ্রেণীতে ভর্তির টাকা নাই? প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর এবং মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অধীনে ৬ষ্ঠ-১০ম শ্রেণিতে ভর্তিকৃত/অধ্যয়নকৃত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান করা হয়।

স্কুলে ভর্তির টাকা না থাকলে এখনই আবেদন করুন / ভর্তি সহায়তার জন্য অনলাইনে আবেদন করা যাবে

ভর্তি সহায়তার প্রাপ্তির জন্য অনলাইনে আবেদন করতে হবে অনলাইনে আবেদনের জন্য আপনাকে প্রয়োজনীয় কাগজপত্র যোগার করতে হবে। আপনি যদি ভর্তি সহায়তা ব্যবহার নির্দেশিকা অনুসারে অনলাইনে আবেদন করতে তবে সরকার আপনাকে আর্থিক সহায়তা দিবে। অর্থাৎ প্রধানমন্ত্রীর তহবিল হতে সাহায্য নিয়ে স্কুলের ভর্তির ফি বা কার্যক্রম পরিচালনা করা যাবে। এটির সাথে উপবৃত্তির কোন সম্পর্ক নেই। উপবৃত্তি যথানিয়মে পাবেন।

 

ভর্তি সহায়তার আবেদনের মেয়াদ বৃদ্ধির পত্র

Caption: Time extention Letter

৬-১০ শ্রেণীতে ভর্তি সহায়তা ২০২৩ । কত টাকা ভর্তি সহায়তা পাওয়া যাবে?

  1. বর্তমানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে মাধ্যমিক পর্যায়ে ৫,০০০.০০ টাকা, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৮,০০০.০০ টাকা এবং স্নাতক ও সমমান পর্যায়ে ১০,০০০.০০ টাকা হারে ভর্তি সহায়তা প্রদান করা হচ্ছে।
  2. দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান নীতিমালা এর আলোকে ২০১৪-২০১৫ অর্থ বছর থেকে এ পর্যন্ত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে ভর্তি সহায়তা প্রদান করা হয়েছে।

সরকারি সহায়তা কি মোবাইলে আসবে?

অনলাইনে আবেদন করা যাবে এবং মোবাইলে সহায়তা চলে আসবে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তি বিতরণের পাশাপাশি দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান করে থাকে। এ লক্ষ্যে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান নীতিমালা প্রণয়ন করা হয়।

প্রধানমন্ত্রীর শিক্ষা তহবিল হতে ভর্তি সহায়তা ২০২৩ । ৬-১০ শ্রেনীর শিক্ষার্থীদের ভর্তি সহায়তা প্রাপ্তির নিয়ম

One thought on “৬ষ্ঠ-১০ম শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি সহায়তা ২০২৩ । ভর্তি সহায়তার আবেদনের মেয়াদ বৃদ্ধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *