Tax return verification bd । আয়কর রিটার্ণ দাখিল সফল হয়েছে কিনা চেক করুন

অনলাইন বা অফলাইনে রিটার্ণ দাখিল করলেও তা অনলাইনে যাচাই করা যায় – তাই ভূয়া কাগজপত্র ব্যাংকে দাখিল করতে যাবেন না– verification taxofficemanagement gov bd

Tax return check Online –অনলাইনে যাচাই করে নিন রিটার্ণ দাখিল হয়েছে কিনা – ভূয়া আয়কর রিটার্ণ রশিদ দাখিলের দিন শেষ – আয়কর রিটার্ন যাচাই করা যায় বিধায় নকল বা রিটার্ণ দাখিল না করে তা আসল প্রাপ্তি স্বীকার বলে চালিয়ে দেওয়া যাবে না। তাই সময় থাকতে অনলাইনেই রিটার্ণ দাখিল করুন। যে কেউ এখন অনলাইন আপনার টিআইএন নম্বর দিয়ে যাচাই করতে পারবে যে, আপনি রিটার্ণ দাখিল করেছেন কিনা। এখন থেকে খুবই সহজেই আপনার রিটার্ন দাখিল হয়েছে কিনা এনবিআর’এর ওয়েব সাইট থেকে যাচাই করতে পারবে। রিটার্ন প্রদানের তথ্য যাচাই করতে ভিজিট করুনঃ verification. taxofficemanagement. gov.bd

ভূয়া রিটার্ণ রশিদ দাখিলে সতর্ক হউন- বাংলাদেশ সরকার কিছু ক্ষেত্রে রিটার্ণ দাখিল বাধ্যতামূলক করেছে, সঞ্চয়পত্র ক্রয় সহ বেশি কিছু ক্ষেত্রে রিটার্ণ দাখিলের রশিদ অতীব জরুরি এবং ঐ সকল কাজে কোন ভাবেই রিটার্ণ দাখিল ছাড়া অগ্রগতি সম্ভব হবে না। তাই কিছু ব্যক্তি এই সুযোগে ভুয়া রিটার্ণ রশিদ দেখিয়ে কাজ সম্পন্ন করছিলেন। যেহেতু অনলাইনে রিটার্ণ দাখিল চেক করা যায় তাই কোন ভাবে এখন আর চালাকি বা সরকারকে ফাঁকি দেওয়া যাবে না।

কেউ জাল দলিল করলে ২ বছর এবং মালিকানার অতিরিক্ত জমি রেজিস্ট্রি করে নিলে ৫ বছর কারাদণ্ড ভোগ করতে হবে। কারও জমি জোরপূর্বক দখল করে নিলে জেল-জরিমানা হবে ৩ বছর। জেল জরিমানার হাত থেকে বাঁচতে ভূয়া কাগজপত্র দাখিল করা থেকে বিরত থাকুন।

How to Check Return Submission by TIN online check 2022 । রিটার্ণ স্লিপ যাচাই করে নিন

রিটার্ণ দাখিল করার পর আপনি অনলাইনে চেক করে নিন। খুব সহজেই আপনি দাখিল করা রিটার্ণ স্লিপ অনলাইনেই চেক করতে পারেন।

Tax return verification bd । আয়কর রিটার্ণ দাখিল সফল হয়েছে কিনা চেক করুন

Caption: https://verification.taxofficemanagement.gov.bd

অনলাইনে রিটার্ণ প্রমানক যাচাই করার নিয়ম ২০২২ । যেভাবে রিটার্ণ স্লিপ যাচাই করবেন

  • First Do google “verification tax office management” or Click verification.taxofficemanagement.gov.bd
  • Click First Link “Verification” or visit verification.taxofficemanagement.gov.bd
  • Select Fiscal Year 2021-2022 or 2022-2023 (2022-2023 সিলেক্ট করুন যদি চলতি বছর রিটার্ণ দাখিল করে থাকেন)।
  • Type TIN (আপনার টিআইএন নম্বর দিন)
  • Complete Capcha (বড় ও ছোট হাতের লেখা খেয়াল করে লিখুন)
  • Click Verify
  • done

রিটার্ণ দাখিল প্রমানক যাচাই করা যায় কি?

হ্যাঁ। যায়। অনলাইনে ইনকাম ট্যাক্স রিটার্ন দাখিলের সিস্টেম চালু হয়েছে। অনলাইনে নিজ রিটার্ন নিজেই দাখিল করুন এবং প্রয়োজনে ডেবিট/ক্রেডিট কার্ড অথবা, বিকাশ/নগদসহ অন্যান্য MFS সাহায্যে অনলাইনেই আয়করের টাকা প্রদান করুন কোন ঝামেলা ছাড়াই। দাখিল শেষে অনলাইন থেকেই দাখিলকৃত রিটার্ন ফরম এবং Acknowledgement স্লিপ ডাউনলোড করে সংগ্রহে রাখুন। আয়কর অফিসে যাবার কোন প্রয়োজন হবে না।

E Return । অনলাইনে রিটার্ন দাখিল করার নিয়ম ২০২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *