জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা আগামী ০৭/০২/২০২২ তারিখ থেকে চলমান থাকবে।

দেশের কোভিড় পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান বিভিন্ন পৱীক্ষা সংশােধিত সময়সূচী অনুযায়ী আগামি ০৭/০২/২০২২ তারিখ থেকে শুরু হবে। পীক্ষা গ্রহণে নিম্নলিখিত নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য সংশ্লিষ্ট সককে অনুরোধ করা হয়েছে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়

পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর

গাজীপুর

স্মারক নং- (০-৫)}জাতী:বি:পনিঅফিস আদেশ/২০১২/০৩/৪২১ তারিখ : ০৩/০২/২০২২

কোভিড়-১৯ পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গ্রহণ সংক্রান্ত জরুরি নির্দেশনা

সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, দেশের কোভিড় পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান বিভিন্ন পৱীক্ষা সংশােধিত সময়সূচী অনুযায়ী আগামি ০৭/০২/২০২২ তারিখ থেকে শুরু হবে। পরীক্ষা গ্রহণে নিম্নলিখিত নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য সংশ্লিষ্ট সককে অনুরোধ করা হলাে;

নির্দেশনা-ক) পরীক্ষা কেন্দ্রে ২(দুই) জন পরীক্ষার্থীর মধ্যে অন্তত ৩ (তিন) ফুট দূরত্ব বজায় রেখে আসন ব্যবস্থা করতে হবে। এক্ষেত্রে প্রয়ােজনে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ভেন্য কেন্দ্রে পরীক্ষা গ্রহ করা যাবে।

নির্দেশনা-(খ) সকল শিক্ষক, পরীক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী মাস্ক পরিধান করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করবে। মাস্ক সঠিক নিয়মে পরতে হবে এবং মাল্কি ছাড়া কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। শুধুমাত্র পরীক্ষার্থীর পরিচয় নিশ্চিত করার জন্য সাময়িক মান্ধ খােলা যাবে।

নির্দেশনা-(গ) পরীক্ষা কেন্দ্রে প্রবেশে পূর্বে অত ধােয়ার জন্য প্রয়ােজনীয় সাবান এবং পানির ব্যবস্থা রাখতে হবে। প্রয়ােজনে ব্যান্ড সেনিটাইজারের ব্যবস্থা রাখতে হবে ।

নির্দেশনা-(ঘ) সকলকে কোভিড-১৯ এর টিকা দেয়া হচ্ছে। যেসব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তাকর্মচারী এখনও টিকা ঘ করেনি অনতিবিলম্বে তাদের টিকা গ্রহণের জন্য বলা হলাে।

নির্দেশনা-(ঙ) স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারিকৃত সকল দ্বাস্থবিধি অবশ্যই অনুসরণ করতে হবে।

উপরােক্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে পরীক্ষা অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলের সহযােগিতা একান্তভাবে কামনা করছি।

(বদরুজ্জামান)

পরীক্ষা নিয়ন্ত্রক

জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর। 

ফোন: ০২-৯৯৬৬৯১৫১৭ (অফিস) 

Email:controller@nu.ac.bd

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা আগামী ০৭/০২/২০২২ তারিখ থেকে চলমান থাকবে: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *