সরকারি খরচে টেকনিক্যাল কোর্সে ফ্রি প্রশিক্ষণ ২০২২ । দৈনিক ১০০ টাকা যাতায়াত ভাতা প্রাপ্য

সরকারি ব্যয়ে ৪টি কারিগরি প্রশিক্ষণ কোর্স চালু করা হয়েছে – জনশক্তি উন্নয়নের কাজ করছে সরকার – সরকারি খরচে টেকনিক্যাল কোর্সে ফ্রি প্রশিক্ষণ ২০২২

ফ্রি প্রশিক্ষণ ২০২২– অর্থ মন্ত্রনালয়, অর্থ বিভাগের অর্থায়নে পরিচালিত জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীনস্থ ঠাকুরগাঁও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে, নিম্নে বর্ণিত কোর্স সমূহে সম্পূর্ন সরকারি খরচে শধুমাত্র বেকার যুব পুরুষ ও মহিলা, অনগ্রসর, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত, উপজাতি এবং প্রতিবন্ধিদের কর্মসংস্থানের লক্ষ্যে SKILLS FOR EMPLOYMENT INVEST- MENT PROGRAM (SEIP), Tranche-3 এর আওতায় ০৪ মাস মেয়াদী জানুয়ারী – এপ্রিল/২০২৩ খ্রিঃ সেশনে ভর্তি কার্যক্রম চলছে আগ্রহী প্রার্থীদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা হয়েছে।

আবেদন করতে কি কি কাগজপত্র লাগবে? ০১। শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্রের প্রশংসাপত্র / মূল সনদপত্র এর সত্যায়িত ০১ কপি। ২। পাসপোর্ট আকারের ০৪ কপি সত্যায়িত ছবি। ৩। জাতীয় পরিচয়পত্র/ অনলাইন জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ০১ (এক) কপি জমা দিতে হবে।

৪। নাগরিকত্বের সনদপত্র এর সত্যায়িত ০১ কপি। ৫। চূড়ান্ত ভর্তি যোগ্য প্রার্থীদের স্থানীয় মেয়র/চেয়ারম্যান কর্তৃক অভিভাবকের বাৎসরিক আয় সম্পর্কিত প্রত্যয়ন পত্রের মূল কপি জমা দিতে হবে। ৬। অসম্পূর্ন আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে। কোর্স শেষে সনদ ও চাকুরী সুযোগ আছে। ৭। চূড়ান্ত ভর্তি যোগ্য প্রার্থীকে অব্যশই দেশে বা দেশের বাইরে চাকুরী করিতে আগ্রহী হতে হবে। ID প্রশিক্ষণ শেষে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের NTVQF Level সনদ অর্জন ও চাকুরী সুযোগ আছে। D. বিস্তারিত তথ্যের জন্য কেন্দ্রের প্রশিক্ষণ শাখায় ও তথ্য কেন্দ্রে যোগাযোগ করা যেতে পারে।

প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ / প্রকার ফি প্রদান করতে হবে না।

আপনার জেলার টিটিসিতে যোগাযোগ করুন। প্রতিটি জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থাকে।

সরকারি খরচে টেকনিক্যাল কোর্সে ফ্রি প্রশিক্ষণ ২০২২ । দৈনিক ১০০ টাকা যাতায়াত ভাতা প্রাপ্য

Caption: www.thakurgaon.gov.bd

সরকারি খরচে টেকনিক্যাল কোর্সে ফ্রি প্রশিক্ষণ ২০২২ । শর্তাবলী বা টার্মস এন্ড কন্ডিশন

  1. যে সকল প্রার্থীর বয়স ২০ বছর অথবা ২০ বছরের বেশী তাদের জাতীয় পরিচয় পত্র (NID) বাধ্যতামূলক।
  2. প্রতিদিন নিজ নিজ নামের পাশে স্বাক্ষর করে হাজিরা প্রদান করতে হবে ।
  3. প্রশিক্ষণার্থীগণকে প্রতিমাসে ক্লাসে ৯০% উপস্থিতি থাকলে বাজেট প্রাপ্তী সাপেক্ষে SEIP কর্তৃক নির্ধারিত দৈনিক ১০০ টাকা যাতায়াত ভাতা প্রদান করা হবে।
  4. বয়সসীমা ৩১/১২/২০২২ ইং তারিখে ১৮-৪৫ বছর হতে হবে।

ভর্তি হওয়ার শেষ তারিখ কত?

আবেদন ফরম উত্তোলন / বিতরণ শুরু : ২০/১১/২০২২ খ্রিঃ থেকে ১৮/১২/২০২২ খ্রিঃ পর্যন্ত। আবেদন জমা দেয়ার শেষ তারিখ : ১৯/১২/২০২২ খ্রিঃ বিকাল ২.০০ ঘটিকা পর্যন্ত। ভর্তি পরীক্ষা: রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশনিং, সুইং মেশিন অপারেশন, ২৬/১২/২০২২খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকায়। ভর্তি পরীক্ষাঃ  আই টি সাপোর্ট, ইলেকট্রিক্যাল, ২৭/১২/২০২২ খ্রিঃ, সকাল ১০.০০ ঘটিকায়। ফলাফল প্রকাশঃ ২৭/১২/২০১২ খ্রিঃ ( Website www.thakurgaon.gov.bd.com facebook: thakurgaon Tic ফলাফল পাওয়া যাবে ) ভর্তি : ২৭/১২/২০২২ হইতে ২৮/১২/২০২২ খ্রিঃ, এবং অপেক্ষামান ভর্তি ঃ ২৯/১২/২০২২ খ্রিঃ। ক্লাস শুরুঃ ০১/০১/২০২৩ খ্রিঃ।

প্রশিক্ষণ সময় : সকাল ১১.০০ ঘটিকা হইতে বিকাল ৩.০০ ঘটিকা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *