একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রমে প্রতারক চক্র হতে সাবধান!

২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রমে লক্ষ্য করা যাচ্ছে কিছু প্রতারক চক্র সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে সুকৌশলে শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার তথ্য সংগ্রহ করে তাদের অনুমতি ব্যতীত অনলাইনে ভর্তির আবেদন করছে। শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে এ ধরণের প্রতারক চক্র হতে সাবধান থাকার জন্য সতর্ক করা যাচ্ছে। উল্লেখ্য, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে প্রতারণায় জড়িত এরূপ কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরূদ্ধে প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে তাদের প্যানেল/সার্ভার বন্ধসহ পাঠদান স্থগিত করা হবে।

 

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বাের্ড, ঢাকা

www.dhakaeducationboard.gov.bd

স্মারক নং-২২৭/ক/শিম/২০১২(কলেজ)/৩০৭ তারিখ : ১১/০১/২০২২

সতর্কীকরণ বিজ্ঞপ্তি

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রমে লক্ষ্য করা যাচ্ছে কিছু প্রতারক চক্র সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে সুকৌশলে শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার তথ্য সংগ্রহ করে তাদের অনুমতি ব্যতীত অনলাইনে ভর্তির আবেদন করছে। শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে এ ধরণের প্রতারক চক্র হতে সাবধান থাকার জন্য সতর্ক করা যাচ্ছে। উল্লেখ্য, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে প্রতারণায় জড়িত এরূপ কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরূদ্ধে প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে তাদের প্যানেল/সার্ভার বন্ধসহ পাঠদান স্থগিত করা হবে।

বিঃদ্রঃ বাের্ডের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট ব্যতিত অন্য কোন ফেইক ওয়েবসাইটের বিজ্ঞাপন হতে কোন শিক্ষার্থী ও অভিভাবক প্রতারিত হলে বাের্ড কর্তৃপক্ষ কোনক্রমেই এর দায় বহন করবে না।

শিক্ষা বাের্ডসমূহের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট: http://www.xiclassadmission.gov.bd

অধ্যানহাল আহমেদ

সভাপতি আন্তঃ শিক্ষা বাের্ড সমন্বয় কমিটি

চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বাের্ড,ঢাকা

 

একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রমে প্রতারক চক্র হতে সাবধান: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *