একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন ২০২৩ [চতুর্থ পর্যায়] । ফল প্রকাশ, নিশ্চায়ন ও কলেজে ভর্তির সময়সূচি

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে সর্বশেষ ৪র্থ পর্যায়ে Online- এর মাধ্যমে ভর্তির আবেদন, ফল প্রকাশ, নিশ্চায়ন ও কলেজে ভর্তির সময়সূচি- একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন ২০২৩

নিশ্চয়ন কি অনলাইনেই করতে হবে?– শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষগণের আবেদনের প্রেক্ষিতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে Online- এর মাধ্যমে ভর্তির লক্ষ্যে পুনরায় ৪র্থ (সর্বশেষ) ধাপে আবেদন গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে নিম্নোক্ত সময়সূচি অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো । আবেদন পদ্ধতি শিক্ষা বোর্ডসমূহের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd তে প্রদত্ত পূর্ণাঙ্গ নির্দেশিকা অনুসরণ করতে হবে। সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের কলেজে বিদ্যমান আসন সংখ্যা দেখে সর্বনিম্ন ০৫(পাঁচ)টি এবং সর্বোচ্চ ১০(দশ)টি কলেজে আবেদন করতে হবে।

কোথায় এবং কিভাবে নিশ্চয়ন করতে হবে? আবেদন পদ্ধতি শিক্ষা বাের্ডসমূহের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট:(http://www.xiclassadmission.gov.bd) তে প্রদত্ত পূর্ণাঙ্গ নির্দেশিকা অনুসরণ করতে হবে। সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের কলেজে বিদ্যমান আসন সংখ্যা দেখে সর্বনিম্ন ১০ (দশ) টি কলেজে আবেদন করতে হবে।

কারা আবেদন করতে পারবেন? ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে (সর্বশেষ) ৪র্থ ধাপে online এর মাধ্যমে যে সকল শিক্ষর্থী আবেদন করতে পারবে। মনোনয়ন প্রাপ্তির পর যে সকল শিক্ষার্থী চূড়ান্ত মনােনয়ন পেয়েছে ২০/০১/২০২৩ তারিখে ভর্তি নিশ্চয়ন করতে হবে।

অনলাইনেই আবেদন করতে হবে / সময়সূচী মোতাবেক আবেদন গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে

৪র্থ ধাপে আবেদনের ফলাফল প্রকাশিত হবে আগামী ১২/০২/২০২৩ তারিখে

Caption: Circular about Admission Confirmation

৪র্থ (সর্বশেষ) ধাপে Online Application 2023 । যে সকল শিক্ষার্থী আবেদন করতে পারবে

  1. যে সকল শিক্ষার্থী পূর্বে আবেদন করেনি বা আবেদন করে কোন কলেজে মনোনয়ন পায়নি ;
  2. যে সকল শিক্ষার্থী চূড়ান্ত মনোনয়ন পেয়েছে কিন্তু কোন কারণে কলেজে নির্ধারিত তারিখের মধ্যে ভর্তি হতে পারেনি কিংবা নিশ্চায়ন করতে পারেনি।

ম্যানুয়ালি ভর্তি হওয়া যাবে না কি?

২০২২-২৩ শিক্ষাবর্ষ একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা- ২০২২” অনুসরণপূর্বক অনলাইন ব্যতীত ম্যানুয়ালি কোন ভর্তি করা হবে না। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান, অভিভাবক ও শিক্ষার্থীদের পুনরায় অবহিত করা হয়েছে। তাই কোন ক্রমেই ম্যানুয়ালি ভর্তির চেষ্টা করতে যাবেন না।

একাদশ শ্রেণির ভর্তি ২০২২ । একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তি ধাপ ও সময় সূচি প্রকাশিত হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *