স্কুলে ভর্তির ক্ষেত্রেও লটারি ব্যবস্থা অনুসরণ করতে হবে – ইচ্ছামত ভর্তি করা যাবে না – ডিজিটাল লটারি অনুষ্ঠান ২০২৩

২০২৪ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়) এর ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

২০২৪ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তির লক্ষ্যে টেলিটক বাংলাদেশ লিমিটেডের কারিগরি সহায়তায় আজ ২৮ নভেম্বর ২০২২, দুপুর ২টায় ডিজিটাল লটারি অনুষ্ঠিত হয়। মোবাইলে মেসেজ দিয়ে কি ফলাফল দেখা যাবে? হ্যা, ফলাফল পেতে আপনার টেলিটক মোবাইল নাম্বার থেকে GSA <space> RESULT <space> USER ID লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে। অন্য মোবাইল নম্বর থেকেও ফলাফল একইভাবে দেখা যাবে।

উদাহরণ : GSA RESULT DFSRESGSJD লিখে যেকোনো টেলিটক মোবাইল থেকে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

অনলাইনে কি ফলাফল চেক করা যাবে? হ্যাঁ যাবে। আপনি আপনার স্মার্ট ফোন বা কম্পিউটার থেকে ভিজিট করুন – https://gsa.teletalk.com.bd  আবেদেনর সময় প্রাপ্ত ইউজার আইডি ব্যবহার করে ফলাফল বের করা যাবে।

সরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন- ২০২৩ । লটারির ফলাফল-২৮ নভেম্বর ২০২৩, দুপুর ২টায় লটারি অনুষ্ঠিত হয়।

এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য জাতীয় শিক্ষানীতি-২০১০ অনুযায়ী ১ম শ্রেণিতে শিক্ষার্থীর বয়স ৬+ বছর নির্ধারণ করা হয়েছে।

Check Now

অনলাইনে ফলাফল দেখা যাবে কি? সারাদেশে প্রকাশিত হলে অনলাইনেও ভর্তি ফলাফল চেক করা যাবে

  1. সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট দেখতে ভিজিট করুন সরকারি বিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট http://gsa.teletalk.com.bd
  2. উক্ত লিংকে গিয়ে এরপর Student Application Result বাটনে ক্লিক করতে হবে।
  3. উক্ত বাটনে ক্লিক করার পর Result for Particular Student এ ক্লিক করুন।
  4. এরপর আবেদনকৃত শিক্ষার্থী ইউজার আইডি লিখে সাবমিট করলেই পেয়ে যাবে সরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল।

বেসরকারি বিদ্যালয়ে ভর্তির ফলাফল কবে দিবে?

আজ সরকারি বিদ্যালয়ের ফলাফল প্রকাশ করা হয়েছে। আগামীকাল বেসরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন- ২০২৩ এর ফলাফল প্রকাশ করা হবে। লটারির ফলাফল অনলাইন এবং মোবাইল মেসেজের মাধ্যমে দেখা যাবে। ইউজার আইডি হারিয়ে থাকলে বা মেসেজ মুছে গেলে অথবা কাছে না থাকলে আপনি জন্ম নিবন্ধন নম্বর ব্যবহার করে অনলাইন থেকে বের করে নিতে পারেন। এজন্য gsa.teletalk.com.bd/gov/student/id-recover/status.php এই লিংকে গিয়ে জন্ম নিবন্ধন নম্বর দিয়ে Submit ক্লিক করুন।

১-৯ শ্রেণিতে ভর্তির লটারির ফলাফল ২০২২ । সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারির ফলাফল প্রকাশিত হয়েছে

One thought on “ডিজিটাল লটারি অনুষ্ঠান ২০২৩ । ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *