New Bike registration Fee– Issue of New Registration only 3000 taka plus inspection fee 450 taka and vat 518 taka total 3968 taka– Digital Number Plate Fee 2200 taka vat 60 taka, Digital Registration Certificate fees 540+15 = 555 taka, Issue of Tax Token 2000+300 = 2300 taka and Suplementary Duty 929 taka and vate 140 taka total Taka is 10152 taka.

নতুন প্রজ্ঞাপনে বলা হয়, মোটরসাইকেলের ইঞ্জিন ক্যাপাসিটি ১০০ সিসি বা এর কম হলে পূর্বনির্ধারিত বিদ্যমান শুধু রেজিস্ট্রেশন ফি আগের চার হাজার ২০০ টাকার জায়গায় দুই হাজার টাকা হবে। সড়ক কর, পরিদর্শন ফি এবং নম্বর প্লেট, ডিআরসি, সম্পূরক কর কমিয়ে ১০০ সিসি পর্যন্ত মোটরসাইকেল ৭ হাজার ৫২৯ টাকা এবং ১০০ সিসির বেশি ক্ষমতার মোটরসাইকেলের জন্য নিবন্ধন ফি ৯ হাজার ৮৫২ টাকা করার প্রস্তাব করে বিআরটিএ।

মোটরসাইকেল / বাইক -এর নিবন্ধন ফি – বিআরটিএ ওয়েবসাইট হতেও সঠিক হিসাব পাওয়া যায় না। আপনি http://my.brta.gov.bd/fees/vcl_reg_motorcycle.php এই লিংকে গিয়ে যদি মোটরসাইকেল সিলেক্ট করেন এবং অন্যান্য >ইঞ্জিন ক্যাপাসিটি (সিসি)> খালি মোটরসাইকেলের ওজন (কেজি) > ট্যাক্স টোকেন ফি দুই বছরের জন্য> ক্যালকুলেট চাপ দেন> মোটরসাইকেল রেজিস্ট্রেশন ফি দেখাবে। সেটিও সঠিক নয় অর্থাৎ অনলাইন ক্যালকুলেটরটি আপডেট করা হয়নি।

New Motor Bike registration Fees / নতুন বাইক রেজিস্ট্রেশন ফি কত টাকা? সিসি ও ওজন ভেদে বাইকের রেজিস্ট্রেশন ফি ভিন্ন হয়ে থাকে।

১০১ সিসি হতে ১৬৫ সিসি এবং ওজন ৯০ কেজির উর্ধ্বে হলে ১০,১৫২ টাকা ২ বছরের জন্য ফি পরিশোধ করতে হবে। ২৩ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত যাচাই করা হয়েছে।

বাইক রেজিস্ট্রেশন ফি ২০২২ । নতুন বাইক রেজিস্ট্রেশনে কোথায় কিভাবে এবং কত টাকা জমা দিতে হবে

Caption: 101 to 165 cc New motor bike registration fee 10,152 taka only

125 CC Motor Bike Registration Fee Break down । কোন খাতে কত টাকা হিসাব করে ১০,১৫২ টাকা ধরা হয়েছে? চলুন জেনে নেয়া যা।

  1. ডিজিটাল নম্বর প্লেট ভ্যাট সহ ২২৬০ টাকা।
  2. নতুন রেজিস্ট্রেশন ফিস ভ্যাট ও পরিদর্শন ফি সহ ৩৯৬৮ টাকা।
  3. ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট ফি ভ্যাট সহ ৫৫৫ টাকা।
  4. ট্যাক্স টোকেন ইস্যু ফি ভ্যাট সহ – ২৩০০ টাকা।
  5. সাপ্লিমেন্টারি ডিউটি ফি ভ্যাট সহ ১০৬৯ টাকা।

বাইক রেজিস্ট্রেশন ফি ২০২২ । নতুন বাইক রেজিস্ট্রেশনে কোথায় কিভাবে এবং কত টাকা জমা দিতে হবে

বিকাশে কি বিআরটিএ ফি পরিশোধ করা যায়?

হ্যাঁ যায় – যেকোনো সেবার ফি বিকাশ করার জন্য বিআরটিএ সার্ভিস পোর্টালে একাউন্ট থাকতে হবে। যে সকল বিকাশ গ্রাহকের সক্রিয় একাউন্ট স্ট্যাটাস এবং পর্যাপ্ত ব্যালেন্স আছে, শুধুমাত্র তারাই বিআরটিএ সার্ভিস পোর্টালে পেমেন্ট করতে পারবেন। অনলাইন সেবার জন্য পেমেন্টের পরিমাণের উপর ১.৫% হারে সার্ভিস চার্জ প্রযোজ্য হবে। বিকাশে মোটরসাইকেল ফি পরিশোধ করতে ভিজিট করুন: এখন বিআরটিএ-এর যেকোনো ফি বিকাশ করুন ঘরে বসেই