বিলগেটস সবচেয়ে বেশি সময় ধনী ব্যক্তিদের অবস্থান ধরে রেখেছিলেন কিন্তু দ্রতই আসল পরিবর্তন – মার্কিন ম্যাগাজিন ফোর্বস প্রকাশিত বিশ্বের সবচেয়ে ধনীদের তালিকার শীর্ষে অবস্থান করছে ইলন মাস্ক – বিশ্বের সেরা ১০ ধনী ২০২২

পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তির তালিকার ১ নম্বরে থাকা ব্যক্তির ঠিক কত টাকা সম্পদ রয়েছে? – মার্কিন ম্যাগাজিন ফোর্বস প্রকাশিত বিশ্বের সবচেয়ে ধনীদের তালিকার শীর্ষ স্থান অক্ষুণ্ণ রেখেছেন ইলন মাস্ক। এই তালিকার সর্বশেষ সংস্করণ অনুযায়ী, টেসলা ও স্পেস এক্সের মতো প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ এখন ৩০০ বিলিয়ন ডলার (প্রায় ২৫ লাখ ৫০ হাজার কোটি টাকা)।

দ্বিতীয় ধনী ব্যক্তি নাম জানাটা কি দরকারী নয়? সিএনএনের এক প্রতিবেদন অনুযায়ী, ৫০ বছর বয়সী মাস্কের সম্পদের পরিমাণ এই তালিকার দ্বিতীয় স্থানে থাকা ব্যক্তি হচ্ছে বার্নার্ড আর্নল্ট এবং ৩য় অবস্থানে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস রয়েছেন। প্রতিনিয়তই পরিবর্তন হচ্ছেন এ তালিকা।

আমেরিকান বিজনেস ম্যাগাজিন ফোর্বস দ্বারা প্রতিবছর মার্চ মাসে সংকলিত এবং প্রকাশিত বিশ্বের ধনী ধনকুবেরের নিখরচায় বিশ্বের বিলিয়নেয়ার্স একটি বার্ষিক র‌্যাঙ্কিং। তালিকাটি সর্বপ্রথম ১৯৮৭ সালের মার্চ মাসে প্রকাশিত হয়েছিল। তালিকার প্রতিটি ব্যক্তির মোট নিট মূল্য অনুমান করা হয় এবং তাদের নথিভুক্ত সম্পদ এবং অন্যান্য কারণগুলির জন্য অ্যাকাউন্টিংয়ের ভিত্তিতে মার্কিন যুক্তরাষ্ট্রের ডলারে উল্লেখ করা হয়। রয়্যালটি এবং স্বৈরশাসক যাদের সম্পদ তাদের অবস্থান থেকে আসে তাদের এই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এই র‌্যাঙ্কিং ধনবান দলিলযুক্ত ব্যক্তিদের একটি সূচক যা পুরোপুরি নিশ্চিত করা যায়নি এমন সম্পদের অধিকারী ব্যক্তিদের বাদে ।

কিছুদিন আগেও জোসেফ বেনজোস ছিলেন দ্বিতীয় অবস্থানে বর্তমানে তিনি তৃতীয় অবস্থানে রয়েছে / বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে? ইলন মাস্ক-ইউএসএ

আপনি সর্বশেষ তথ্য জানতে ক্লিক করুন: Forbes

বিশ্বের সেরা ১০ ধনী ২০২২ । বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে?

Caption: forbes.com/real-time-billionaires

Ranking Of The 20 Rich man in the world । বিশ্বের সবচেয়ে ধনী ২০ জন্য ব্যক্তি তালিকা

  1. Elon Musk
  2. Bernard Arnault & family
  3. Jeff Bezos
  4. Gautam Adani
  5. Bill Gates
  6. Warren Buffett
  7. Larry Ellison
  8. Larry Page
  9. Mukesh Ambani
  10. Sergey Brin
  11. Steve Ballmer
  12. Michael Bloomberg
  13. Carlos Slim Helu & family
  14. Zhong Shanshan
  15. Francoise Bettencourt Meyers & family
  16. Jim Walton
  17. Rob Walton
  18. Alice Walton
  19. Charles Koch
  20. Julia Koch & family

মার্ক জুকারবার্গ এর অবস্থান কত?

Mark Zuckerberg– ফেসবুক বা মেটাভার্স কোম্পানির মালিক মার্ক জুকার বার্গ বর্তমানে ২৪ নম্বর অবস্থানে রয়েছেন। বর্তমানে মার্ক জুকারবার্গ ৪৭.৮ বিলিয়ন ডলার অর্থ বা সম্পদের মালিক। তিনি যুক্তরাষ্ট্রের নাগরিক। তার বয়স ৩৮ বছর। ১৯৮৭ সাল থেকে, তিনি বিশ্বের ধনী ব্যক্তিদের ফোর্বসের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। সে হিসেবে বিলগেইটস মাত্র ৩২ বছর বয়সে শীর্ষ ধনী হউন। মার্ক জুকার বার্গ এখনও সেই তুলনায় বিশ্বের ৫ম ধনীর থেকেও পিছিয়ে রয়েছে। ২০০৪ সাল থেকে বিলগেইটস কোন কর্মের সাথে যুক্ত থেকে ইনকাম না করেও ৪ম অবস্থানে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *