সহকারী শিক্ষক নিয়োগ-২০২৪ লিখিত পরীক্ষার ফলাফল-৩য় গ্রুপে ঢাকা ও চট্টগ্রামে -সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হতে চলতি মাসে মার্চ মাসের ২৯ তারিখে।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা কি এ মাসেই হবে?– হ্যাঁ। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩-এর ৩য় গ্রুপের (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ) আওতাধীন জেলাসমূহের লিখিত পরীক্ষা আগামী ২৯ মার্চ ২০২৪ তারিখ রোজ শুক্রবার সকাল ১০:০০ ঘটিকা হতে ১১:০০ ঘটিকা পর্যন্ত জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে।

সহকারী পরীক্ষা কতটুকু নিরাপত্তা দিবে? সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগ বিধি বিধান অনুসরণপূর্বক সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে সম্পন্ন করা হয়। প্রার্থীদের রোল নম্বর, আসন বিন্যাস, প্রশ্নপত্র প্রেরণ ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন, ফলাফল প্রস্তুতসহ যাবতীয় কাজ সফটওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়। এ ছাড়া জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। এক্ষেত্রে কোন ধরনের অবৈধ হস্তক্ষেপের সুযোগ নেই।

ফলাফল কি বাতিল হতে পারে? হ্যাঁ। এ ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীগণ কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এ ফলাফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩”-এর কোন শূন্য পদে নিয়োগের জন্য কোন নিশ্চয়তা প্রদান করে না । প্রকাশিত ফলাফলের কোন পর্যায়ে কোন প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যূতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষি বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফলাফল বাতিল/সংশিাধন করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ । প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৪

খুব শিঘ্রই ঢাকা জেলার নিয়োগ পরীক্ষার সিডিউল বা সূচী প্রকাশ করা হবে।

Caption:Full PDF Download Link

ঢাকা ও চট্টগ্রাম বিভাগ ২০২৪ । সতর্ক বিজ্ঞপ্তিটিতে কি কি নির্দেশনা রয়েছে?

  1. দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুব্ধ হয়ে কোন প্রকার অর্থ লেনদেন না করা এবং
  2. ডিজিটাল পদ্ধতিতে কোন প্রকার অসদুপায় অবলম্বনের জন্য কোন দালালচক্রের সঙ্গে সম্পৃক্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করাসহ অনুরোধ করা হয়েছে।
  3. অর্থ লেনদেন বা অন্য কোন অনৈতিক উপায়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পাবার কোন প্রকার সুযোগ নেই।
  4. সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি হবে। কেউ অর্থের বিনিময়ে চাকরি দেয়ার প্রলোভন দেখালে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করা অথবা থানা বা গোয়েন্দা সংস্থাকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগের ভাইভা কবে হবে?

কোন প্রার্থী ইচ্ছাকৃত কোন ভুল তথ্য প্রদান করলে কিংবা কোন তথ্য গোপন করেছেন মর্মে প্রতীয়মান/প্রমাণিত হলে কর্তৃপক্ষ তার ঘোষিত ফলাফল বাতিল করতে পারবে। প্রার্থীদের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর, মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও একাডেমিক সনদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯, অনুসরণপূর্বক শূন্যপদের বিপরীতে নিয়োগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে । মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরবর্তীতে যথাসময়ে প্রার্থীদের জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *