আগামী ২৮ জুলাই ২০২৩ তারিখ সকাল ১০:৩০ টায় এসএসসি পরীক্ষা ২০২৩-এর ফল স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে প্রকাশিত হবে। যে কোন পদ্ধতিতে স্ব স্ব প্রতিষ্ঠানের Result sheet download করা যাবে-SSC Result 2023

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট- সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট বা এস.এস.সি. বা মাধ্যমিক স্কুল সার্টিফিকেট হলো বাংলাদেশের দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য প্রযোজ্য একটি গণপরীক্ষা। মাদ্রাসার ছাত্রদের জন্য প্রদানকৃত সমমানের সনদকে বলা হয় দাখিল পরীক্ষা। এই পরীক্ষায় উত্তীর্ণদের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট প্রদান করা হয় এবং তাদের একাদশ শ্রেণীতে ভর্তির সুযোগ দেয়া হয়। এই পরীক্ষা মাধ্যমিক পরীক্ষা হিসেবেও পরিচিত। SSC Routine 2022 । মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার সময়সূচী

এসএসসি পাশ কেন গুরুত্বপূর্ণ? এসএসসি (Secondary School Certificate) পাস করা অনেকের জীবনে গুরুত্বপূর্ণ হতে পারে, যেমন- এসএসসি পাস করা শিক্ষাগত মানে একটি মূল স্তর প্রাপ্তি, যা অন্যান্য শিক্ষাগত প্রশিক্ষণের সাথে একটি ভাল ভিত্তি তৈরি করে। এটি মূলত অধ্যায় গুলির উপর ভিত্তি তৈরি করে, যা উচ্চতর শিক্ষাগত স্তরে অধ্যয়নের জন্য গুরুত্বপূর্ণ। সরকারি বিদ্যালয়ে এসএসসি পাস করার পর, ছাত্রছাত্রীদের উচ্চতর শিক্ষাগত স্বয়ংশাসন বা প্রশিক্ষণ প্রদানের সুযোগ প্রদান করা হয়। সমাজের এই স্তরে এসএসসি পাস করা অনেক পেশা ও কর্মসংস্থানে প্রবেশের সুযোগ উপলব্ধ করতে সাহায্য করে। অনেক সরকারি ও বেসরকারি কাজে এসএসসি পাস ব্যক্তিদের চাহিদা থাকে।

এসএসসি পাস করার মাধ্যমে ছাত্রছাত্রীদের স্বাধীনভাবে জীবন উপযোগী হওয়ার সুযোগ প্রদান করা হয়, তাদের নিজেকে সমাধান করতে এবং স্বয়ং নির্ধারিত করতে। সবচেয়ে বড় উপকারী হলেও, উচ্চতর শিক্ষাগত ক্ষেত্রে অধ্যয়নের সুযোগ পেতে এসএসসি পাস অত্যাবশ্যক। এসএসসি পাস করার পর, আপনি উচ্চতর শিক্ষাগত প্রশিক্ষণ পেতে পারেন যা আপনার কর্মজীবনে বেশি উপকারে আসতে পারে। এটি বলা গুরুত্বপূর্ণ যে, এসএসসি পাস করা একটি মৌলিক স্তর, যা একটি উজ্জ্বল ভবিষ্যতের মাধ্যমে ছাত্রছাত্রীদের শিক্ষা ও পেশাগত জীবনে ভালো গতিতে সাহায্য করতে সাধারণভাবে ব্যবহৃত হয়।

 

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৩ । এসএসসি রেজাল্ট কবে দিবে?

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বোর্ড পরীক্ষার ফলাফল নিয়ে ছাত্র ছাত্রী এবং অভিভাবকগণ সবচেয়ে বেশি চিন্তিত থাকে। টেনশন না করে ফলাফলকে মেনে নেয়াই বুদ্ধিমানের কাজ।

https://dhakaeducationboard.gov.bd/data/20230725102738624281.pdf

2023 সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে । এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম কি?

  • ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd-এ Result কর্ণারে ক্লিক করে শিক্ষা প্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে।
  • www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে ক্লিক করে রোল ও রেজিষ্ট্রেশন নম্বরের মাধ্যমে Result sheet download করতে পারবে।
  • পরীক্ষার ফল প্রকাশের পর SMS-এর মাধ্যমে নিম্নোক্ত উপায়ে ফল সংগ্রহ করা যাবে:
    SSC Board name ( first 3 letters) Roll Year টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে ।
    উদাহরণ: SSC Dha 123456 2023 Send to 16222
  • সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে অনলাইনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল ডাউনলোড করে প্রকাশ করার জন্য www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের Result কর্ণার-এ ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের EIIN-এর মাধ্যমে ফল ডাউনলোড করার পরামর্শ দেয়া হলো ।

অনলাইনে রেজাল্ট দেখার নিয়ম কি?

রেজাল্ট প্রকাশিত হওয়ার পর আপনি educationboardresults.gov.bd মোবাইল বা কম্পিউটার থেকে এই লিংকে প্রবেশ করবেন। Select Year 2022 from Drop down list । Select Your Board । Enter Roll Number । Input Registration Number । Fillup Capcha Like 8+1 = 9 । Click Submit । Done । এছাড়া টেলিটক মোবাইল থেকে মেসেজ পাঠিয়ে দ্রুত ফলাফল জানা যায়। রেজাল্ট প্রকাশের পর আপনি অনলাইনে অনেক বেশি জ্যাম পাবেন ফলে অত্যাধিক ট্রাফিক থাকায় ঢুকতেই পারবেন না। তাই টেলিটক সিম ব্যবহার করে মেসেজ দিন।

SSC Exam Result 2022 । আগামীকাল এসএসসি পরীক্ষার ফল দুপুর ১২.০০ টার পর দেখা যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *