একাদশ শ্রেণিতে Online ভর্তি নিশ্চয়ন ও সময়সূচী ২০২২

বাংলাদেশ আন্তঃ শিক্ষা বাের্ড সমন্বয় কমিটি আজ ১৩/০৩/২০২২  স্মারক নং-বিবিধ/কলেজ/২০২০/৩১৭ নম্বর স্বারকের মাধ্যমে  জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে সর্বশেষ ৫ম পর্যায়ে online এর মাধ্যমে ভর্তির আবেদন, ফল প্রকাশ, নিশ্চায়ন ও কলেজে ভর্তির সময়সূচি প্রকাশ করে বার্তা দিয়েছে।

একাদশ শ্রেনীতে ভর্তির সিদ্ধান্ত কি?

শিক্ষার্থী,অভিভাবক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষগণের আবেদনের প্রেক্ষিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে online এর মাধ্যমে ভর্তির লক্ষ্যে পুনরায় (সর্বশেষ) ৫ম ধাপে আবেদন গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে নিম্নোক্ত সময়সূচি অনুসরণ করার জন্য অনুরােধ করা হলাে। আবেদন পদ্ধতি শিক্ষা বাের্ডসমূহের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট:(http://www.xiclassadmission.gov.bd) তে প্রদত্ত পূর্ণাঙ্গ নির্দেশিকা অনুসরণ করতে হবে। সংশ্লিষ্ট শিক্ষার্থী কলেজে বিদ্যমান আসন সংখ্যা অনুযায়ী সর্বনিম্ন ০৩(তিন) টি ও সর্বোচ্চ ১০(দশ) টি কলেজে আবেদন করতে পারবে।

যে সকল শিক্ষর্থী আবেদন করতে পারবে

১। যে সকল শিক্ষার্থী পূর্বে আবেদন করেনি বা আবেদন করে কলেজ সিলেকশন পায়নি ২। যে সকল শিক্ষার্থী চূড়ান্ত মনােনয়ন পেয়েছে কিন্তু কোন কারণে কলেজে ০৭/০৩/২০২২ তারিখের মধ্যে নিশ্চায়ন করতে পারেনি কিংবা ভর্তি হতে পারেনি;

৩। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা; ২০২১-২০২২ শিক্ষাবর্ষে (সর্বশেষ) ৫ম ধাপে online এর মাধ্যমে ভর্তির জন্য নিমােক্ত সময় সূচি অনুসরণ করতে হবে:

একাদশ শ্রেণিতে Online ভর্তি নিশ্চয়ন ও সময়সূচী ২০২২

একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা-২০২১

উল্লেখ্য, “২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা-২০২১” অনুসরণপূর্বক অনলাইন ব্যতীত ম্যানুয়ালী কোন ভর্তি করা হবে না। মে (সর্বশেষ) পর্যায়ের পর ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির লক্ষ্যে আর কোন আবেদন গ্রহণ করা হবে না। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান, অভিভাবক ও শিক্ষার্থীদের শেষবারের মত অবহিত করেছে প্রফেসর তপন কুমার সরকার, সভাপতি আন্তঃ শিক্ষা বাের্ড সমন্বয় কমিটি, চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বাের্ড, ঢাকা।

জরুরি বিজ্ঞপ্তি: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *