ডিজিটাল লটারি অনুষ্ঠানের সূচি ২০২২ । শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি

ভর্তি প্রক্রিয়া অনলাইন লটারির মাধ্যমে সম্পন্ন হবে-ঢাকায় সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি লটারি অনুষ্ঠিত হবে– ডিজিটাল লটারি অনুষ্ঠানের সূচি ২০২২

২০২৩ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়) এর ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

২০২৩ শিক্ষাবর্ষে কেন্দ্ৰীয় পর্যায়ে অনুষ্ঠেয় ডিজিটাল লটারি কার্যক্রমে সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়কে অংশগ্রহণ করতে হবে। শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া নিস্পন্ন করা ব্যতিত অন্য কোন পরীক্ষা গ্রহণ করা যাবে না। অন-লাইন লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন করে ২৮/১২/২০২২ তারিখের মধ্যে ভর্তির কাজ সম্পন্ন করতে হবে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য জাতীয় শিক্ষানীতি-২০১০ অনুযায়ী ১ম শ্রেণিতে শিক্ষার্থীর বয়স ৬+ বছর নির্ধারণ করা হয়েছে।

এছাড়া, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক/শিক্ষিকা /কর্মচারীগণের ভর্তির উপযুক্ত সন্তান সংখ্যার সমসংখ্যক আসন ঐ প্রতিষ্ঠানে সংরক্ষিত থাকবে। এক্ষেত্রে তাঁদের অন-লাইনে আবেদন করার প্রয়োজন নেই। উল্লেখ্য, শিক্ষক/শিক্ষিকা/কর্মচারী সরকারি মাধ্যমিক বালক বিদ্যালয়ে কর্মরত থাকলে এবং তাঁর ভর্তি উপযুক্ত সন্তান বালিকা হলে পার্শ্ববর্তী সরকারি বালিকা বিদ্যালয়ে আসন সংরক্ষিত রাখতে হবে। একইভাবে শিক্ষক/শিক্ষিকা/কর্মচারী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে কর্মরত থাকলে এবং তাঁর ভর্তি উপযুক্ত সন্তান বালক হলে পার্শ্ববর্তী সরকারি বালক বিদ্যালয়ে আসন সংরক্ষিত রাখতে হবে।

সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি ফলাফল প্রকাশিত হবে / User ID ব্যবহার করে অনলাইনেও ফলাফল দেখা যাবে

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারির ফলাফল দেখুন: https://gsa.teletalk.com.bd

শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি.

শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি PDF Download

অনলাইনে ফলাফল দেখা যাবে কি? সারাদেশে প্রকাশিত হলে অনলাইনেও ভর্তি ফলাফল চেক করা যাবে

  1. সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট দেখতে ভিজিট করুন সরকারি বিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট http://gsa.teletalk.com.bd
  2. উক্ত লিংকে গিয়ে এরপর Student Application Result বাটনে ক্লিক করতে হবে।
  3. উক্ত বাটনে ক্লিক করার পর Result for Particular Student এ ক্লিক করুন।
  4. এরপর আবেদনকৃত শিক্ষার্থী ইউজার আইডি লিখে সাবমিট করলেই পেয়ে যাবে সরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল।

মেসেজ দিয়ে ফল জানা যাবে না?

সরকারি বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির লটারির ফলাফল sms-এর মাধ্যমেও পাওয়া যাবে। এসএমএসে ফলাফল পেতে আপনার টেলিটক মোবাইল নাম্বার থেকে GSA <space> RESULT <space> USER ID লিখে ১৬২২২ নাম্বারে পাঠিয়ে দিতে হবে। মেসেজ দিলেই পেয়ে যাবেন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির ফলাফল।

অনলাইন লটারির মাধ্যমেই শিক্ষার্থী ভর্তি ২০২৩ । ১ম শ্রেণিতে শিক্ষার্থীর বয়স ৬+ বছর নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *