ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠান ২০২১

সারাদেশের সরকারি ও বেসরকারি (মহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠান আয়োজন।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

বাংলাদেশ, ঢাকা

www.dshe.gov.bd

স্মারক নং- ৩৭.০২.০০০০.১০৭.৩১.৩৩৩.২০২১.১৫৫০; তারিখ: ০১/১২/২০২১ খ্রি:

বিষয়: সারাদেশের সরকারি ও বেসরকারি মেহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠান আয়ােজন।

সূত্র: ১। শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর স্মারক নং- ৩৭.০০.০০০০.০৭১.৯৯.০১৩.১৭.৬৪৭; তারিখ: ১৪ নভেম্বর ২০২১

২। মাউশি’র স্মারক নং- ৩৭.০২.০০০০.১০৭.৩১.৩৩৩.২০২১.১৩৭৯; তারিখ: ১৬/১১/২০২১ খ্রি. ৩। মাউশি’র স্মারক নং- ৩৭.০২.০০০০.১০৭.৩১.৩৩৩.২০২১.১৩৮০; তারিখ: ১৬/১১/২০২১ খ্রি.

উপযুক্ত বিষয় ও সূত্রোক্ত পত্রসমূহের আলােকে সদয় অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি (মহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া ডিজিটাল লটারির মাধ্যমে অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

উক্ত সিদ্ধান্তের আলােকে ১৫/১২/২০২১ খ্রি. বুধবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের এবং ১৯/১২/২০২১ খ্রি. রবিবার বেসরকারি (মহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ের ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে। ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান/অভিভাবক/শিক্ষার্থী http://gsa.teletalk.com.bd লিংক থেকে তাঁদের নির্ধারিত আই.ডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল ডাউনলােড করতে পারবেন। ডাউনলােকৃত ফলাফল প্রাপ্তির সাথে সাথে প্রতিষ্ঠান প্রধানগণ সংশ্লিষ্ট জেলা ও উপজেলা ভর্তি কমিটির সভাপতি বরাবর ই-মেইলে প্রেরণ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর-কে অবহিত করবেন। উল্লেখ্য, নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে ভর্তি কমিটির সভা আহবান করে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শিক্ষার্থীদের ভর্তির ব্যবস্থা গ্রহণ করবেন।

উল্লেখ্য, উক্ত লটারির ফলাফল প্রকাশের পর যে সকল প্রতিষ্ঠানে শ্রেণিভিত্তিক শূন্য আসন পূরণ না হবে সে সকল প্রতিষ্ঠানে মাউশি’র ০২/১২/২০২১ খ্রিষ্টাব্দের ৩৭.০২.০০০০.১০৭.৩১.৩৩৩.২০২১.১৪৭৫ নং স্মারকের পত্র অনুসরণপূর্বক বাকী শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম নিস্পন্ন করতে হবে।

প্রফেসর ড. সৈয়দ মাে. গােলাম ফারুক

মহাপরিচালক

 

সারাদেশের সরকারি ও বেসরকারি মেহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠান আয়ােজন: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *