GPF slip download । জিপিএফ ব্যালেন্স চেক করার নিয়ম দেখুন (২০২৩-২০২৪ সুদ যোগ হয়েছে)

নিজ অফিস বা যে কোন কম্পিউটারের দোকানে গিয়ে জিপিএফ স্লিপ বের করতে পারবেন-জিপিএফ স্লিপ ও লেজার এখন কর্মচারী নিজেও বের করতে পারবেন – GPF slip download

এখন কি এজি অফিসে যেতে হবে না? না। –আগে জিপিএফ ব্যালেন্স চেক করার জন্য প্রতি আর্থিক বছর শেষে উপজেলা হিসাব রক্ষক কর্তৃক সবার জিপিএফ একাউন্টের স্লিপ নম্বর সংগ্রহ করতে হতো। বর্তমানে অনলাইনে জিপিএফ ব্যালেন্স চেক করাটা খুবই সোজা একটা ব্যাপার। প্রথমে আপনাকে www.cafopfm.gov.bd সাইটে যেতে হবে। সেখানে GPF information অপশনটিতে ক্লিক করে আপনার ভোটার আইডি নাম্বার (অবশ্যই যেটি ইএফটিতে ব্যবহার করেছেন সেটি) এবং ফোন নাম্বার দিতে হবে। ফোন নাম্বার দিয়ে সাবমিট করার পর আপনার ফোনে একটা ভেরিফিকেশন চার ডিজিটের কোড বা OTP যাবে। সেই চার ডিজিটের কোডটি দিয়ে সাবমিট করলেই আপনি আপনার জিপিএফ ব্যালেন্স চেক করতে পারবেন। ব্যাস।

অনলাইনে জিপিএফ ব্যালেন্স চেক করতে কি কি তথ্য বা ডকুমেন্ট লাগবে? ০১টি ইন্টারনেট কানেকশন (মোবাইল ডাটা / ওয়াইফাই) লাগবে। ০১টি ডিভাইস (মোবাইল,কম্পিউটার, ট্যাবলেট বা ল্যাপটপ) লাগবে (অন্যের হলেও চলবে)। আপনার ভোটার আইডি নাম্বার অথবা স্মার্ট কার্ড নাম্বার লাগবে (যেটি ইএফটি বা পে ফিক্সেশনে ব্যবহার করেছেন)।  আপনার ব্যবহৃত ফোন নাম্বার বা যে নম্বর ব্যবহার করেছে সেটিতে ওটিপি যাবে। পেনশন এন্ড ফান্ড ম্যানেজমেন্ট ওয়েবসাইট কর্তৃক ওয়ান টাইম পাসওয়ার্ড পাঠানো হয়।

নিজ অফিস থেকেও কি জিপিএফ স্লিপ সংগ্রহ করা যাবে? হ্যাঁ আপনি চাইলে একাউন্টেন্স অফিসে গিয়ে আপনার জিপিএফ ব্যালেন্স চেক করতে পারবেন সে ক্ষেত্রে আপনি কর্মচারীর অফিস হতে জিপিএফ ব্যালেন্স চেক করে নিতে পারবেন। কর্মকর্তা বা কর্মচারীর জিপিএফ স্লিপ সংগ্রহ করতে এখন আর এজি অফিসে যেতে হবে না।

জিপিএফ হিসাবে ২০২৩-২০২৪ অর্থ বছরের সুদ যুক্ত হয়েছে / অনলাইনে মুনাফা সহ ব্যালেন্স দেখা যাচ্ছে

জিপিএফ সুদের হিসাব ঠিক আছে কিনা চেক করে নিন। যদি সুদের হিসাব ঠিক না থাকে তবে আপনি হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করে ঠিক করে নিন।

gpf slip 2023-2024

Caption: ibas++ gpf Checkcafopfm gpf information check Now

অনলাইনে জিপিএফ চেক । আপনি ঘরে বসেই জিপিএফ চেক করতে পারবেন

  1. প্রথমে আপনার মোবাইল অথবা কম্পিউটারের যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন (গুগল ক্রোম ভালো হবে) । তারপর ব্রাউজারে সার্চ ইঞ্জিনে টাইপ করুন GPF Balance Check লিখে Enter ক্লিক করুন, সার্চ ইঞ্জিনের প্রথম রেজাল্ট “ Office of the Cheap Accountants Officer Pension And Fund Management ” উক্ত সাইটটিতে প্রবেশ করুন অথবা www.cafopfm.gov.bd এই সাইটটির এড্রেস কপি করে সার্চ ইঞ্জিনে পেস্ট করে দিন।
    জিপিএফ ব্যালেন্স চেক
  2. সাইটে ঢোকার পর আপনি একটু স্ক্রল করলে “GPF Information ” নামের একটি Widget পাবেন, ওখানে থাকা “Click Here” অপশনটিতে ক্লিক করুন।
    জিপিএফ ব্যালেন্স চেক
  3. “Click Here” বাটনটি চাপার পর একটা Pop up পেইজ শো করবে, সেখানে আপনার এনআইডি অথবা স্মার্ট কার্ড আইডি নাম্বার এবং ফোন নাম্বার দিয়ে পূরণ করতে হবে ।
    জিপিএফ ব্যালেন্স চেক
  4. আপনার এনআইডি অথবা স্মার্ট কার্ড আইডির মোবাইল নাম্বার দিতে হবে, মোবাইল নাম্বার দেওয়ার সময় একটি করার সময় আপনি যে মোবাইল নাম্বার দিয়েছেন ওই নাম্বারে আপনার একটা ওটিপি কোড পাঠাবে। পে-ফিক্সেশন করার সময় যে নাম্বারটি দিয়েছেন সে নাম্বারটি সেখানে টাইপ করতে হবে।
  5. যাবতীয় তথ্য যেমন মোবাইল নাম্বার , আইডি কার্ড নাম্বার, ইয়ার দেওয়ার পর জিপিএফ ব্যালেন্স চেক করতে আপনার ফোনে একটা ওয়ান টাইম ভেরিফিকেশন কোড বা OTP আসবে সেই কোডটি সাবমিট করার সাথে সাথেই আপনি আপনার জিপিএফ ব্যালেন্স দেখতে পারবেন।

অনলাইনে জিপিএফ কখন দেখা শুরু হয়?

বাংলাদেশ সরকার চাকরিজীবীদের বেতন ও অন্যান্য সুবিধা বন্টনের জন্য পিএফটি প্রথমে চালু করে পরবর্তীতে জিপিএফ হিসাবটি পেনশন ও ফান্ড ম্যানেজমেন্ট শাখায় ট্রান্সফার করা হয়। বর্তমানে পেনশন ও ফান্ড ম্যানেজমেন্ট শাখাটিও চাকরিজীবীদের জিপিএফ ফান্ডের হিসাবে সংরক্ষণ ও নিয়ন্ত্রণ করা হয়। ১ লা জুলাইয়ের এর থেকেই দেখা যায়। চলতি বছর ২০২৩-২৪ অর্থ বছরের জিপিএফ স্লিপ ডাউনলোড করতে পারবেন খুব সহজে এবং মুনাফাসহ দেখতে পারবেন।

মোবাইলের মাধ্যমে কি জিপিএফ চেক করা যায়? হ্যাঁ ইন্টারনেট কানেকশন আছে এরকম সকল মোবাইল ডিভাইসেই জিপিএফ ব্যালেন্স চেক করা যায়। ‌

GPF ACCOUNTS SLIP । ছবিতে ছবিতে জিপিএফ চেক করার পদ্ধতি দেখুন । অনলাইনে আপনিও জিপিএফ চেক করতে পারবেন।

Gpf balance check bd 2023, জিপিএফ হিসাব, cafopfm.gov bd, gpf information balance check, ব্যক্তিগত জিপিএফ তথ্য, GPF balance check on mobile, অনলাইন জিপিএফ হিসাব, www.gpf.account statement, GPF Information

ছবি ছবিতে যদি আপনার জিপিএফ চেক করতে সমস্যা হয় তবে আপনি নিচের ভিডিও দেখে নিতে পারেন।

GPF Balance Check BD 2023 | অনলাইনে জিপিএফ ব্যালেন্স চেক করুন সুদসহ সহজেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *