জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল খুব শিঘ্রই প্রকাশ করা হবে, সার্ভার সুরক্ষিত না থাকায় বেশি কিছু ফলাফল ইতোমধ্যে স্টুডেন্টগণ পেয়ে গেছেন – NU Masters Final Result 2023

ইএমএস সাইট হতেও কি ফল দেখা যায়? হ্যাঁ। আপনি ইএমএস সাইট হতে ছাত্র ছাত্রীর সমস্ত তথ্য দেখতে পারবেন। বেশি কিছু সেবাও ইএমএস সাইট হতে পাবেন-আবেদন করার সময়ই পরীক্ষার্থীর প্রোফাইল তৈরি হয়। এখানে ফরমপূরণ আবেদন, ফলফল, সমন্বিত ফলাফল, ফলাফল পুন: পরীক্ষার আবেদন এবং ফলাফল সংশোধনীর আবেদন করা যায়। এসব কাজ একই জায়গায় সহজে করতে জাতীয় বিশ্ববিদ্যালয় কাজ করছে।

মোবাইলে মেসেজ করে কিভাবে মাস্টার্স ফলাফল দেখা যায়? বাটন মোবাইল বা যে কোন মোবাইল দিয়ে মেসেজ করে ফলাফল জানা যায়, Send SMS to 16222 from any Mobile for recent published Result. SMS Format: NU [space] MF [space] Masters Roll_no. Example: NU MF 8342324 লিখে ১৬২২২ নম্বর প্রেরণ করুন। ফলাফল মোবাইলে মেসেজ আকারে চলে আসবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ফল দেখে কিভাবে? http://103.113.200.7 । আপনি এই আইপি এড্রেস এ ক্লিক করে বা https://www.nu.ac.bd/results লিংকে ঢুকে মাস্টার্স ফাইনাল সিলেক্ট করে, রেজি নম্বর এবং রোল নম্বর এবং পরীক্ষার সাল ইনপুট করে রেজাল্ট দেখতে পারেন। একটি স্মার্টফোন থাকলেই রিজাল্ট বিস্তারিত জানা যায়।

Masters Result check by visiting website / অনলাইনে খুব সহজেই মাস্টার্স ফলাফল দেখুন

প্রকাশিত ফল বিকাল ৫ টায় যে কোন মোবাইল থেকে SMS এর মাধ্যমে NU MF Roll লিখে ১৬২২২ নম্বরে Send করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bdwww.nubd.info থেকে জানা যাবে। তবে এ সংক্রান্ত নোটিশ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওয়েবসাইটে প্রকাশ করবে।

NU Masters Final Result 2023 । মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

Caption: Check your master’s final result by http://ems.nu.ac.bd/student/results

ইএমএস সাইটের মাধ্যমে ফরম পূরণ । ছাত্র/ছাত্রী কর্তৃক ফরম ফিলাপের নিয়মাবলী

  • 1) বাম পাশের মেনুবার থেকে “Form Fillup” মেনুতে ক্লিক করে “APPLY NOW” বাটন এ ক্লিক করতে হবে ।
  • 2) “APPLY NOW” বাটন এ ক্লিক করার পর, ফরম ফিলাপের প্রয়োজনীয় তথ্য যেমনঃ পরীক্ষার বিষয় ইত্যাদি তথ্য দিয়ে
    SUBMIT” বাটনে ক্লিক করলে একটি পপ-আপ মেনু অসবে ।
  • 3) পপ-আপ মেনু থেকে ফরম ফিলাপ নিশ্চয়ন করার জন্য “YES” বাটনে ক্লিক করতে হবে অন্যথায় না চাইলে “CANCEL” বাটনে
    ক্লিক করতে হবে ।
  • 4) “YES” বাটনে ক্লিক করার পর “APPLICATION FORM” ডাউনলোড করে প্রিন্ট কপি এবং পরীক্ষার নির্ধারিত ফি সহ স্ব
    স্ব কলেজ অফিসে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে ।
  • 5) ফরম ফিলাপের সকল প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হলে “PAYMENT STATUS” PAID দেখাবে ।
    “APPLICATION FORM” ডাউনলোড করতে ভুলে গেলে করনীয়ঃ 1) পুনরায় ”Form Fillup” মেনুতে ক্লিক করে “APPLICATION FORM” বাটনে ক্লিক করে “APPLICATION FORM” ডাউনলোড করা যাবে ।

ফরম ডাউনলোড করে কি করতে হবে?

আবেদন ফরম ডাউনলোড করার পর ফরমে পত্রকোড নির্বাচন বা অন্যকোন ধরণের ভুল পরিলক্ষিত হলে আবেদন নিশ্চয়ন করার পূর্ব পর্যন্ত বাতিল করে পূণরায় আবেদন ফরম ডাউনলোড করা যাবে। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ কর্তৃক আবেদন ফরম বাতিল করতে হবে। ফরম ডাউনলোড করে কলেজ কর্তৃক নিশ্চয়নের জন্য ও প্রবেশপত্র পেতে সংশ্লিষ্ট কলেজে /ডিপার্টমেন্টে ফরমটি অবশ্যই জমা দিতে হবে। ফরমপূরণের জন্য www.ems.nu.ac.bd তে রেজিস্ট্রেশন নম্বর এন্ট্রি দিয়ে Student Login করতে হবে। তারপর Formfill Up বাটনে ক্লিক করে Apply Now বাটনে ক্লিক করে প্রয়োজনীয় পত্রকোড নির্বাচন ও মোবাইল নম্বর এন্ট্রি দিয়ে Submit করতে হবে এবং ফরম ডাউনলোড করতে হবে। পত্রকোড ও ফি সংক্রান্ত কোন সমস্যা পরিলক্ষিত হলে প্রয়োজনীয় তথ্য দিয়ে ই-মেইলে (support.ems@nu.ac.bd) যোগাযোগ করা যেতে পারে। টেকনিক্যাল সমস্যায় সহযোগিতা পেতে এই ই-মেইলে যোগাযোগ করতে পারেন: support.ems@nu.ac.bd

রেজাল্ট দেখার কোন গোপন টেকনিক আছে কি?

হ্যাঁ। আছে। আপনি http://results.nu.ac.bd/results_latest/result_show.php?reg_no=19316821437&exm_code=3302&exam_year=2020 লিংকে শুধুমাত্র রেজিস্ট্রেশন নম্বর পরিবর্তন করে ঢুকতে ট্রাই করুন ফলাফল চলে আসবে। মোবাইল থেকে বার বার ট্রাই করুন। কম্পিউটারের চেয়ে মোবাইলে দ্রুত পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *