Seip প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022 । প্রশিক্ষণকালে দৈনিক ১৫০ টাকা ভাতা প্রাপ্য হইবে

বেকার যুবকদের জন্য সিপ প্রজেক্ট আর্শীবাদ স্বরূপ উপস্থিত হয়েছে – বিভিন্ন বিষয়ের উপর এ কোর্সে সারা বছরই ভর্তি হওয়া যায়, তাই আপনার অবসর সময় বা সুবিধাজনক সময়ে কোর্সে এনরোল হউন – Seip প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022

কোর্স ফি কত? – সরকারি ভাবে প্রজেক্টের মাধ্যমে এ কোর্সে প্রশিক্ষণ প্রদান করা হয় বিধায় কোন প্রকার ফি নেয়া হয় না বরং কোর্স চলাকালীন সময়ে দৈনিক ভাতা, যাতায়াত ভাতা এবং কোন কোন কোর্স শেষে এককালী ৫-১০ হাজার টাকা ভাতা প্রদান করা হয়। এ ছাড়া সার্টিফিকেট ব্যবহার করে চাকরি এবং প্রয়োজনীয় ঋণ সুবিধা পাওয়া যায়।

বেসিস এর তত্ত্বাবধানে ঢাকায় আবারো শুরু হতে যাচ্ছে এসইআইপি প্রকল্পের বিনামূল্যে প্রশিক্ষণ কার্যক্রম।বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আওতায় Skills for Employment Investment Program (SEIP) এর সাথে শুরু হতে যাচ্ছে BASIS-SEIP Tranche – 3 প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে তথ্য প্রযুক্তি খাতে উল্লেখযোগ্য সংখ্যক দক্ষ জনবল তৈরির লক্ষ্য নিয়ে বেসিসেরএর তত্ত্বাবধানে শুরু হচ্ছে এসইআইপি প্রকল্পের বিনামূল্যে প্রশিক্ষণ কার্যক্রম। SEIP free Training 2022 । বিনামূল্যে ০৩ মাস মেয়াদী ডিজিটাল মার্কেটিং কোর্স করুন

কোন রকম ফি ছাড়াই ভর্তি হওয়া যাবে আকর্ষনীয় কোর্সে – বিউর্টিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ফুড এন্ড বেভারেজ এবং মােবাইল ফোন সার্ভিসিং কোর্স এবং আইটি ফ্রিল্যান্সি কোর্সে – SEIP প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022 । SEIP Project Bangladesh –বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন Skills For employment Investment Program (SEIP) Tranche-3 এর আওতায় বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ( বিডব্লিউসিসিয়াই) এর তত্ত্বাবধানে নারী উদ্যোক্তা তৈরি ও উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী, গাজীপুর,খুলনা, বগুড়া, রংপুর, সিলেট, চট্টগ্রাম ও রাজশাহী জেলার প্রশিক্ষণ কেন্দ্র এবং ৩মাস মেয়াদী ( ৬০কর্ম দিবস) প্রশিক্ষণ কোর্স সমূহে (অনাবাসিক) সম্পূর্ণ বিনামূল্যে ভর্তি চলছে।  SEIP প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022 । সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ এবং দৈনিক যাতায়াত ১০০ টাকা এবং টিফিন ৫০ টাকা!

প্রতিটি জেলার টিটিসিতে কোর্সে ভর্তি হতে যোগাযোগ করুন / BSeip প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022

কোন কোন কোর্স চালু রয়েছে তা জানতে ০১৩২১-২০১১৩৮ নম্বরে কল করে জানতে পারেন।

Caption: https://seip-fd.gov.bd

Seip প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022 ।  সকল কোর্স সিপ প্রজেক্ট হতে করতে পারবেন

  1. SEIP free Training 2022 । বিনামূল্যে ০৩ মাস মেয়াদী ডিজিটাল মার্কেটিং কোর্স করুন
  2. SEIP প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2022 । সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ এবং দৈনিক যাতায়াত ১০০ টাকা এবং টিফিন ৫০ টাকা!
  3. সরকারি খরচে বিভিন্ন কারিগরি কোর্সে ফি প্রশিক্ষণ ২০২২ । ০৩ মাসের কোর্স শেষে ভাতা ১০৮০০ টাকা
  4. কেয়ারগিভিং কোর্সে বিনামূল্যে প্রশিক্ষণ ২০২২ । সেবা – শুশ্রুষা কোর্সে বিনামূল্যে থাকা ও খাওয়ার সুবিধা রয়েছে
  5. BKMEA Training Circular 2022 । RMG সেক্টরে বিনামূল্যে প্রশিক্ষণ বিজ্ঞপ্তি
  6. বিনামূল্যে ড্রাইভিং প্রশিক্ষণ 2022 । প্রতিদিন ১০০ টাকা যাতায়াত ভাতা প্রাপ্য হইবেন
  7. Free Driving Learning & Licence । বিনামূল্যে ড্রাইভিং শিখুন।
  8. বিনামূল্যে ড্রাইভিং শিখুন। Driving License without any fee
  9. Skills For Employment Investment Program
  10. “উদ্যােক্তা উন্নয়ন” প্রশিক্ষণ কোর্স ২০২‌২
  11. ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট প্রশিক্ষণ কোর্স ২০২২

প্রশিক্ষণ শেষে কি কোন ভাতা পাওয়া যাবে?

দৈনিক ভাতা ছাড়াও অনগ্রসর জনগোষ্ঠীর জন্য এককালীন ভাতা থাকবে- বিজ্ঞপ্তি (সম্পূর্ণ বিনামূল্যে)! সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ | Skills for Employment Investment Program – SEIP একটি বিনামূল্যে প্রশক্ষণের ব্যবস্থা করেছে। প্রশিক্ষণ বাবদ অনগ্রসর প্রার্থীকে ৫০০০/- টাকা ভাতা প্রদান করা হবে। উক্ত কোর্স চলাকালীন সময় (৩মাস) প্রশিক্ষাণার্থীদের প্রতিদিন ১৫০/- টাকা দেওয়া হবে। আগ্রহী বাংলাদেশী নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারেবন। বয়সসীমা ১৮-৩৫ বছর এবং শিক্ষাগত যোগ্যতা এসএসসি এবং কিছু কিছু কোর্সে এইচএসসি পাশ থাকতে হবে। SEIP training course 2022 প্রশিক্ষণ শেষে সাফল্যের সাথে উত্তীর্ণদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

SEIP প্রকল্পটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত হয়। এই SEIP প্রকল্প যুবক বা বেকারদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ কোর্সও প্রদান করে। বর্তমান এই প্রকল্পে দক্ষ জনবল প্রয়োজন তাই সেইপ প্রকল্প চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

সরকারি খরচে বিভিন্ন কারিগরি কোর্সে ফি প্রশিক্ষণ ২০২২ । ০৩ মাসের কোর্স শেষে ভাতা ১০৮০০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *