দলীয় নেতাদের চড় মেরেও সাকিবের বড় জয়- বিজয় যাদের রক্তে মাখা তারা জিতবে এটিই স্বাভাবিক – ক্রীড়াঙ্গনে দ্বাদশ নির্বাচনী ফলাফল ২০২৪

সাকিব কত ভোট পেল – প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে মাগুরা-১ আসর থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে ১,৮৫,৩৮৮ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রেজাউল হোসেন ডাব প্রতীক নিয়ে ৫,৯৭৩ ভোট পেয়েছেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪,০০,৪৮৫ জন।

নড়াইলের ম্যাস এর খবর কি? বড় ব্যবধানে জয় পেয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি। এদিকে কিশোরগঞ্জ-৬ আসনে নৌকা প্রতীক নিয়ে লড়ে ১ লাখ ২৪ হাজার ৪০৫টি ভোট পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবেল হোসেন মোমবাতি প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৯৮টি ভোট। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৯ হাজার ২৪৪ জন।

বিসিবির সহ সভাপতি কত ভোট পেলেন? সাকিবের মতো প্রথমবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে নেমে জয় পেয়েছেন বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল। মৌলভীবাজার-২ আসন থেকে যেখানে তার নিকটম প্রতিদ্বন্দ্বী এ.কে.এম সফি আহমদ সালমান ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ১৫,৫৫২ ভোট সেখানে নাদের পেয়েছেন ৭২,৭১৮ ভোট। এই আসনে মোট ভোটার ২,২৮,৪৭২ জন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ যশোর-৩ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে ১,২১,৯৩৭ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহির কুমার ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪,৭১০ ভোট।

ক্রিকেটার এখন নৌকার মাঝি ২০২৪ । মাগুরা-১ সাকিব আল হাসান এবং নড়াইল-২ মাশরাফি বিন মর্তুজা

মাশরাফি বিন মর্তুজা দ্বিতীয় বারের মত এমপি হলেন।

ক্রীড়াঙ্গনে দ্বাদশ নির্বাচনী ফলাফল ২০২৪ । সাকিব মাশরাফি কি জিততে পারছে?

Caption: Mashrafi Bin Martuza

ক্রিকেটার এমপি ২০২৪ । ক্রীড়াঙ্গনের যারা জয় পেয়েছেন

  1. সাকিব আল হাসান
  2. মাশরাফি বিন মর্তুজা

সাবেক ফুটবলার আরিফ খান জয় হেরেছেন?

হ্যাঁ। বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভুঁইয়া মানিক নোয়াখালি-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে দাঁড়িয়ে হেরে গেছেন। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত খুলনা-৪ আসন থেকে জয়ের পথে এগিয়ে ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী। জয় পেয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গাজীপুর-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে দাঁড়িয়ে ১,০৩,৯৮৬ ভোট পান তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী আলিম উদ্দিন ২২,১৮২ ভোট পেয়েছেন। কাছে গিয়েও জিততে পারেননি সাবেক ফুটবলার ও সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়। নেত্রকোণা-২ আসন থেকে ঈগল প্রতীক নিয়ে তিনি ৮৬,২৮৭টি ভোট পেয়েছেন। নৌকার প্রার্থী আশরাফুল আলী খান খসরু পেয়েছেন ১,০৫,৩৫৩ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *