বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে- খাদ্যমন্ত্রী

রাজশাহী, ২৪ মাঘ (৭ ফেব্রুয়ারি) : নিজস্ব সংস্কৃতি বিনিময়ের মাধ্যমে বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মন্ত্রী এসময় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সহযোগিতার জন্য ভারতের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আজ রাজশাহী সিটি কর্পোরেশনের গ্রিন প্লাজায় ‘বাংলাদেশ-ইন্ডিয়া কালচারাল মিট, রাজশাহী ২০২২ আয়োজন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভায়’ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে দুদেশের শিল্পীরা গান গেয়ে মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা ও সাহস যুগিয়েছেন। পঞ্চম বাংলাদেশ-ইন্ডিয়া কালচারাল মিট নতুন করে সাংস্কৃতিক বন্ধনকে জাগিয়ে তুলবে।

মন্ত্রী বলেন, এক সময় ইতিহাস বিকৃত করা হয়েছে। দু’দেশের সম্পর্ক নষ্ট করার চেষ্টা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুদেশের সম্পর্কের উন্নয়ন হয়েছে, ভবিষ্যতে সম্পর্কের ভিত্তি আরো মজবুত হবে বলে উল্লেখ করেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক জিনাতুন নেসা তালুকদার, রাজশাহী বিভাগের সংসদ সদস্যগণ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তৃতা করেন। প্রস্তুতিমূলক সভায় বক্তারা সম্পর্ক জোরদার করতে দুদেশের জনগণের মধ্যকার সম্পর্কের বন্ধন দৃঢ় করার আহ্বান জানান। অনুষ্ঠানে রাজশাহীর বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

উল্লেখ্য, আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে তিনদিনব্যাপী ‘বাংলাদেশ-ইন্ডিয়া কালচারাল মিট ২০২২’ রাজশাহীতে অনুষ্ঠিত হবে।

# কামাল/অনসূয়া/পরীক্ষিৎ/মেহেদী/আসমা/২০২২/১৫৩০ ঘণ্টা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *