জাতীয় বিশ্ববিদ্যালয়

৯ম শ্রেণীর শিক্ষার্থী প্রতি রেজিস্ট্রেশন ফি পূর্বের ন্যয় ১৬৩ টাকা।

বাের্ডের আওতাধীন অনুমােদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক/স্কুল এন্ড কলেজ) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিপূর্বে শেষ হয়েছে। কোভিড- ১৯ মহামারির কারণে যে সমস্ত শিক্ষার্থী রেজিস্ট্রেশন কার্য সম্পন্ন করতে পারেনি বা অন্য কোন কারণে বাদ পড়েছে এবং বাের্ড পরিবর্তন করে অত্র বাের্ডের আওতাধীন প্রতিষ্ঠানে ভর্তি হয়েছে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বাের্ড, ঢাকা।

www.dhakaeducationboard.gov.bd

জরুরি বিজ্ঞপ্তি

নং- ঢাশিবাে/বি/২১০/রেজি:/৯৪৫ তারিখ : ৩০/১২/২০২১

বিষয় : ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অনলাইনে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তন, বিষয়, ছবি, অন্যান্য তথ্য সংশােধন ও বাদপড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন প্রসঙ্গে।

উপযুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানাে যাচ্ছে, বাের্ডের আওতাধীন অনুমােদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক/স্কুল এন্ড কলেজ) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিপূর্বে শেষ হয়েছে। কোভিড- ১৯ মহামারির কারণে যে সমস্ত শিক্ষার্থী রেজিস্ট্রেশন কার্য সম্পন্ন করতে পারেনি বা অন্য কোন কারণে বাদ পড়েছে এবং বাের্ড পরিবর্তন করে অত্র বাের্ডের আওতাধীন প্রতিষ্ঠানে ভর্তি হয়েছে। এধরনের বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, বিষয় ও বিভাগ পরিবর্তন এবং পূর্বে দাখিলকৃত শিক্ষার্থীদের প্রয়ােজনীয় সংশােধন করার সুযােগ দেয়া হলাে।

২। উক্ত কার্যক্রমসমূহ আগামী ১৫/০১/২০২২ তারিখের মধ্যে অনলাইনে সংশােধন করতে হবে এবং বাদপড়া শিক্ষার্থীদেরও (নির্ধারিত খাতে সােনালী সেবার মাধ্যমে টাকা জমা দিতে হবে) রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। নিম্নে ফি-এর হার দেয়া হলাে :

  • শিক্ষার্থী প্রতি রেজিস্ট্রেশন ফি (পূর্বের ন্যয়) ১৬৩/-
  • শিক্ষার্থী প্রতি বিভাগ পরিবর্তন ফি  ৫০০/-
  • শিক্ষার্থী প্রতি বিষয় সংশােধন  ১০০/-

উল্লেখ্য, বর্ণিত তারিখের পর পরবর্তীতে কোন অবস্থাতেই উক্তরূপ সংশােধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযােগ দেয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন/সংশােধন না হলে এর দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

চেয়ারম্যান মহােদয়েআদেশক্রমে

প্রফেসর মােহাম্মদ আবুল মনছুর ভূঞা

বিদ্যালয় পরিদর্শক

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বাের্ড

৯ম শ্রেণীর শিক্ষার্থী প্রতি রেজিস্ট্রেশন ফি পূর্বের ন্যয় ১৬৩ টাকা: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *