আজকের খবর ২০২৪

শ্রমজীবী মানুষের অধিকার ও কল্যাণ নিশ্চিত হয়েছে- আবুল হাসানাত

আগৈলঝাড়া (বরিশাল), ২২ পৌষ (৬ জানুয়ারি) পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শ্রমজীবী মানুষের অধিকার ও কল্যাণ নিশ্চিত হয়েছে। দেশের উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে স্বল্প ও দীর্ঘমেয়াদী কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।

হাসানাত আবদুল্লাহ্ আজ বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায় প্রবাসী কর্মীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং মাঠ পর্যায়ের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

হাসানাত বলেন, বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও নির্বাচনী ইশতেহারসহ আন্তর্জাতিক দলিলে শ্রম অভিবাসনকে উন্নয়নের হাতিয়ার হিসেবে গণ্য করা হয়েছে। সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বশীল শ্রম অভিবাসন নিশ্চিত করা হয়েছে। তিনি প্রবাসী কর্মীদের মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে স্ব স্ব দায়িত্ব পালনের আহ্বান জানান। বরিশালের সার্বিক উন্নয়নে তাদের মেধা, মনন ও প্রজ্ঞাকে কাজে লাগানোর পরামর্শ দেন। তিনি প্রবাসীদের উপর্জিত অর্থ যাতে দেশে সদ্ব্যবহার হয় সেদিকে দৃষ্টি রাখার ওপর গুরুত্বারোপ করেন।

সূত্র: তথ্য অধিদপ্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *