সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শীতকালীন ছুটি পুন: নির্ধারন সংক্রান্ত।

যিশু খ্রিস্টের জন্মদিন (বড় দিন) ও শীতকালীন ছুটি পালনের জন্য ২৪-২৯ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ বন্ধ থাকবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সহকারী পরিচালক (পলিসি-১)

www.dpe.gov.bd

সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬

স্মারক নম্বর: ৩৮,০১,০০০০,৪০০,৯৯,০১১.২১.৮৭ ১৮ ডিসেম্বর ২০২১

বিষয: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শীতকালীন ছুটি পুন: নির্ধারন।

সূত্র: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পত্র নং ৩৮.০০৭.০৩৩.০০৪.৪৬.০০,২০১০/২০, তারিখ: ১৮/১২/২০২১খ্রিঃ।

উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটির তালিকাসহ বর্ষপঞ্জি ২০২১ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অনুমােদনক্রমে মুদ্রণ ও মাঠপর্যায়ে বিতরণ করা হয়। উক্ত বর্ষপঞ্জিতে যিশু খ্রিস্টের জন্মদিন (বড় দিন) ও শীতকালীন অবকাশ ১৯-২৯ ডিসেম্বর ২০২১ উল্লেখ রয়েছে। দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর ২০২১খ্রি: তারিখ হতে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে পুনরায় শ্রেণিকার্যক্রম চালু করা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিখন ঘাটতি দূরীকরণের জন্য এনসিটিবি, নেপ ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যৌথ উদ্যোগে পুনর্বিন্যস্ত ARLP ও ব্লেন্ডেড রুটিন (অনলাইন, সরাসরি, রেডিও এবং টেলিভিশন এর মাধ্যমে) প্রণয়ন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এর অনুমােদনক্রমে এ পুনর্বিন্যস্ত ARLP ও ব্লেন্ডেড রুটিন অনুসরণে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে শিখন শেখানাে কার্যক্রম চলমান রয়েছে। পুনর্বিন্যস্ত ARLP ও ব্লেন্ডেড রুটিন অনুসারে আগামী ২৩ ডিসেম্বর ২০২১খ্রি: পর্যন্ত বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম চালমান থাকবে।

২। এমতাবস্থায়, যিশু খ্রিস্টের জন্মদিন (বড় দিন) ও শীতকালীন ছুটি পালনের জন্য ২৪-২৯ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ বন্ধ থাকবে।

৩। এ বিষয়ে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

১৮-১২-২০২১

মনীষ চাক্‌মা

পরিচালক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শীতকালীন ছুটি পুন: নির্ধারন সংক্রান্ত: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *