সাউথ আমেরিকান ইয়ুথ ফুটবল চ্যাম্পিয়নশিপ নিয়ে খুব একটা মাতামাতি না হলেও আজ হতেই শুরু হয়েছে এ লীগটি – ব্রাজিল vs আর্জেন্টিনা খেলা কবে?

সাউথ আমেরিকান ইয়ুথ ফুটবল চ্যাম্পিয়নশিপ কি? – জানুয়ারির ১৯ তারিখ থেকে সাউথ আমেরিকান ইয়ুথ চ্যাম্পিয়নশিপের অনূর্ধ্ব ২০ দলগুলোর মধ্যে লড়াই শুরু হবে। এ টুর্নামেন্টে মোট ১০ টি দল অংশগ্রহণ করবে। দশটি দলকে এ এবং বি গ্রুপে সমানভাগে ভাগ করে দেওয়া হয়েছে। সে ক্ষেত্রে গ্রুপ ’এ’ তে পাঁচটি দল এবং গ্রুপ ’বি‘ তে অন্য পাঁচটি দল আলাদাভাবে লড়াইয়ে অংশগ্রহণ করবে।

প্রথম গ্রুপে কলম্বিয়া, আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে এবং পেরু অবস্থান করছে। অন্যদিকে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনেজুয়েলা, চিলি এবং বলিভিয়া ‍দ্বিতীয় গ্রুপ এর মধ্যে অবস্থান করছে। আর্জেন্টিনা এর অনূর্ধ্ব-বিশ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন হাভিয়ার মাসেরানো। তিনি এ টুর্নামেন্টের জন্য আর্জেন্টিনার স্কোয়াড ঘোষণা করেছেন। এ বছরের মাঝামাঝি সময়ে অনূর্ধ্ব-২০ দলের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। সাউথ আফ্রিকার ইয়ুথ চ্যাম্পিয়নশিপ এর সেরা চারটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

সাউথ আমেরিকান ইয়ুথ ফুলটবল চ্যাম্পিয়নশীপের বাংলাদেশ সময় ফিক্সচার ২০২৩ / বাংলাদেশ টাইমে কখন খেলা হবে

ব্রাজিল আর্জেন্টিনা সকাল ৬.৩০ টায় ২৪ জানুয়ারি খেলবে।

Caption: Source of Information

সাউথ আমেরিকান ইয়ুথ ফুটবল চ্যাম্পিয়নশিপ ১০টি দল খেলবে । কোন কোন দলের খেলা হবে? 

Team Appearance Previous best performance
 Argentina 28th Champions (5 times, most recent 2015)
 Bolivia 25th Fourth place (2 times, most recent 1983)
 Brazil 29th Champions (11 times, most recent 2011)
 Chile 30th Runners-up (1 time, 1975)
 Colombia (hosts) 28th Champions (3 times, most recent 2013)
 Ecuador (holders) 25th Champions (1 time, 2019)
 Paraguay 28th Champions (1 time, 1971)
 Peru 29th Fourth place (5 times, most recent 1975)
 Uruguay 29th Champions (8 times, most recent 2017)
 Venezuela 26th Third place (2 times, most recent 2017)

 

আর্জেন্টিনা তে কে কে খেলবে?

আর্জেন্টিনার স্কোয়াডে দুর্ভাগ্যবশত আলেহান্দ্রো গারনাচো এবং লুকাকু রোমেরোর মতো অনেক গুরুত্বপূর্ণ খেলায়াড় থাকছে না। স্কোয়াড এর সদস্যরা হলেন ফেদেরিকো গোমেজ, ফ্রাংকো হেরেরা, ফ্রান্সিস্কো গোমেজ, লাওতারো ডি লোলো, নাওহেল গেনেজ, জুলিয়ান অডে, ব্রায়ান আগুলিয়ার, আগুস্টিন গিয়াই, ভ্যালেন্টিন গোমেজ, ফ্রান্সিসকো মার্কো, উলেসিস, ম্যাক্সিমিলানো গোঞ্জালেস, পেরোনি, আক্সেল, ফাকুন্দে, ইনফান্তেনিও, নিকোলাস পাজ, ইগনাকিও, আলেজিও, ব্রায়ান, সান্টিয়াগো কাস্ট্রো, নিকোলাস ভালেজো ও জুলিয়ান ফার্নান্দেজ। এ দলে আর্জেন্টিনার বেশ কিছু বড় ট্যালেন্ট আছে যারা ভবিষ্যতে স্টার হওয়ার সম্ভাবনা রাখে। এ টুর্নামেন্টকে মিনি কোপা আমেরিকা বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *