ভূমি অফিসে অনিয়ম ২০২২ –উৎকোচ/ঘুষ গ্রহণের অভিযোগে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনকে সাময়িক বরখাস্ত করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করার জন্য ঠাকুরগাঁও জেলা প্রশাসককে আজ ভূমি মন্ত্রণালয় একটি পত্র প্রেরণ করেছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম প্রকাশিত ‘ভাইরাল’ ভিডিওর বরাতে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন ঘুষের বিনিময়ে কাজ করেন মর্মে সংবাদ প্রকাশিত হয়। নিয়মিত সংবাদ পর্যালোচনার সময় বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের নজরে আসে।

উপর্যুক্ত ভিডিওটিতে দেখা যায় একজন সেবাগ্রহীতা সদ্য অনুমোদিত নামজারী (খারিজ) করতে এলে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন সেবাগ্রহীতাকে বলেন, নামজারিতে একটি নাম ভুল হয়েছে সংশোধন করতে হবে এবং সব মিলে ১ হাজার টাকা লাগবে, এর কম হবে না কারণ সংশোধন করতে হলে এটি উপরে পাঠাতে হবে, সেখানে টাকা চাবে। এমতাবস্থায়, সেবা গ্রহীতা ৭শত টাকা দেন এবং বাকি টাকা কাজ হলে দিবেন মর্মে বলেন।

ভূমি অফিসের যে কোন প্রকার অনিয়মে উপযুক্ত শাস্তি / উৎকোচ গ্রহণের অভিযোগে ভূমি অফিসের নাজির বরখাস্ত

উপযুক্ত প্রমানে শাস্তি অনিবার্য

ঘুষ গ্রহনের শাস্তি ২০২২ । উৎকোচ গ্রহণের অভিযোগে ভূমি অফিসের নাজির বরখাস্ত

সরকারি ফি অতিরিক্ত কোন অর্থ দাবী করা যাবে না?

অতিরিক্ত অর্থ গ্রহণে শাস্তি ২০২২– পরবর্তীতে উপর্যুক্ত উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায় যে কাজটির জন্য নাজির শাকিব উদ্দীন টাকা নিয়েছিলেন সেটির আসলে তেমন কোনো ফি নেই।