অনলাইনে এখন মৌজার জন্য আবেদন করা যায় এবং ডাকযোগে বাড়িতে ম্যাপ চলে আসে– ম্যাপের জন্য দৌড়াদোড়ি না করে অবশ্যই অনলাইনে আবেদন করতে পারেন- Eporcha gov bd map

ম্যাপ কিভাবে পেতে পারি? মৌজা ম্যাপটি পেতে আপনি অনলাইনে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে eporcha.gov.bd ওয়েবসাইট এ প্রবেশ করে নাগরিক কর্নার থেকে মৌজা ম্যাপ আবেদন অপশনটি নির্বাচন করুন। এরপর মৌজা ম্যাপ অনলাইন আবেদন ফরম এ প্রবেশ করে প্রয়োজনীয় সকল তথ্যাদি পূরণ করে মৌজা ম্যাপ আবেদন সম্পাদন করুন। মৌজা ম্যাপটি যদি অফিস কাউন্টার থেকে নিতে চান ৫২০ টাকা এবং ডাকযোগের মাধ্যমে নিতে চাইলে ৬৩০ টাকা প্রয়োজন হবে। ডাক মাধ্যমে সহজেই পেতে পারেন অথবা ঢাকা ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর হতেও পেতে পারেন।

অফলাইন পদ্ধতি বা ম্যানুয়ালী কিভাবে  ম্যাপ পাবো? সংশ্লিষ্ট উপজেলা সেটেলমেন্ট অফিসে যান। আবেদনপত্র পূরণ করে জমা দিন। প্রয়োজনীয় কাগজপত্র (যেমন, জাতীয় পরিচয়পত্র, খতিয়ান) দেখান। ফি প্রদান করুন। আপনার মৌজা ম্যাপ ডেলিভারি দেওয়া হবে। আপনার মৌজার সঠিক নাম ও দাগ নম্বর জেনে রাখুন। প্রয়োজনীয় কাগজপত্রের সঠিক ও মূল কপি সাথে রাখুন। ফি পরিশোধের রশিদ সংরক্ষণ করুন। অনলাইনে আবেদন করলে, সঠিক তথ্য প্রদান করুন।

মৌজা ম্যাপ অনুসন্ধান কিভাবে করে? মৌজা ম্যাপ অনুসন্ধান করার জন্য বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে। আমরা দেখবো অনলাইন পদ্ধতি তে কিভাবে ম্যাপ সার্চ করে। ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের ওয়েবসাইট: map-search-panel ব্যবহার করুন। “সেবা” মেনু থেকে “মৌজা ম্যাপ” নির্বাচন করুন।প্রয়োজনীয় তথ্য (যেমন, বিভাগ, জেলা, উপজেলা, মৌজার নাম) প্রদান করুন। “অনুসন্ধান” বাটনে ক্লিক করুন। আপনার মৌজা ম্যাপ দেখা যাবে। সার্টিফাইড কপি পেতে আবেদন করুন লেখায় ক্লিক করে ম্যাপ পাওয়ার জন্য আবেদন করতে পারবেন।

মৌজা ম্যাপ ডাউনলোড বাংলাদেশ । অনলাইনে আবেদন করলে ডাকযোগে বাসায় পৌছে যায়

অনলাইনে অরজিনালটা দিবে না। তবে সেটা আবেদন করার পরে জানতে পেরেছি। অরিজিনাল নিতে হলে ডিসি অফিস গিয়ে আবেদন করতে হবে। তবে অনলাইন কপি দিয়েই সকল কাজ সম্পন্ন করা যায়।

Eporcha gov bd map । মৌজা ম্যাপ তোলার নিয়ম কি?

Caption: Apply Now

জমির মৌজাম্যাপ আবেদন নিয়ম । মৌজা ম্যাপ উত্তোলন পদ্ধতি দেখুন

  1. প্রথমে eporcha.gov.bd লিংক ভিজিট করে “মৌজা ম্যাপ” ক্লিক করুন।
  2. বিভাগ সিলেক্ট করুন।
  3. জেলা সিলেক্ট করুন।
  4. উপজেলা/সার্কেল সিলেক্ট করুন।
  5. মৌজা সিলেক্ট করুন।
  6. সীট সিলেক্ট করুন।
  7. অনুসন্ধান করুন লেখায় ক্লিক করুন। সীট অনুযায়ী ছোট মৌজা ম্যাপ দেখতে পাবেন।
  8. সার্টিফাইড কপি পেতে আবেদন করুন লেখায় ক্লিক করুন।
  9. ডেলিভারীর প্রয়োজন থেকে “সাধারণ” ও “জরুরী” এর মধ্যে একটি সিলেক্ট করুন।
  10. ডেলিভারী মাধ্যম থেকে “অফিস কাউন্টার” ও “ডাকযোগে” এর মধ্যে একটি সিলেক্ট করুন। “ডাকযোগে” হলে “জেলার অভ্যন্তরে” অথবা “জেলার বাইরে” সিলেক্ট করুন।
  11. নাম, ইমেইল, ঠিকানা, জাতীয় পরিচয়পত্র নং, মোবাইল নম্বর এবং দুইটি এক ডিজিটের সংখ্যার যোগফল লিখুন।
  12. পরবর্তী ধাপ (পেমেন্ট) লেখায় ক্লিক করুন।
  13. CARDS, “MOBILE BANKING” “INTERNET BANKING” “WALLETS”
  14. MOBILE BANKING এর মাধ্যমে পরিশোধ করতে চাইলে “SERVICE” শব্দের নিচে “BKASH”, “NAGAD”, “Upay- UCB” অথবা “ROKET” এর বা পার্শে গোলাকার চিহ্নটিতে ক্লিক করুন।
  15. Pay Now লেখায় ক্লিক করুন।
  16. Yes লেখায় ক্লিক করে পেমেন্ট এর পরবর্তী প্রক্রিয়া শেষ করুন।

মোবাইলেও কি আবেদন করা যায়?

হ্যাঁ। প্রযুক্তির উন্নয়নের ফলে বর্তমানে আমরা ঘরে বসে মোবাইল ফোন কিংবা কম্পিউটার ব্যবহার করে জমির খতিয়ান যাচাই করে নিতে পারব। অন্যথায় আপনারা চাইলে ভূমি অফিসে গিয়ে খতিয়ান যাচাই করতে পারবেন। এই পোষ্টে অনলাইনে জমির খতিয়ান যাচাই বা আর এস খতিয়ান অনুসন্ধান এবং পর্চা অনুসন্ধান করার প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করা হবে। শুরুতে এসএ ও আরএস খতিয়ানের তথ্য আপডেট করা হচ্ছে। ক্রমান্বয়ে অন্যান্য খতিয়ানের তথ্য আপলোড করা হবে। eKhatian অ্যাপ ডাউনলোড করুন।

RS khatian online Application। জমির মৌজা ম্যাপ কোথায় পাওয়া যায়? মৌজা ম্যাপ ডাউনলোড । দেশে বা প্রবাসে বসে মৌজা ম্যাপ যেভাবে পাবেন দলিল সংশোধন করার নিয়ম । জমির দাগ, খতিয়ান, মৌজা, চৌহদ্দি বা নাম ভুল হলে কি তা সংশোধন করা যায়?
Tangail District Land Market Value । টাঙ্গাইলে মৌজাওয়ারী জমির সর্বনিম্ন বাজার মূল্য কত? মৌজা ভিত্তিক জমির মূল্য তালিকা ২০২৩ । জেলা ভিত্তিক জমির সর্বনিম্ন বাজার মূল্য জানেন কি? মৌজায় সকল মালিকের তথ্য দেখার নিয়ম । দাদার জমি কোন কোন দাগে আছে জানা যাবে?
মৌজা ম্যাপ ডাউনলোড । দেশে বা প্রবাসে বসে মৌজা ম্যাপ পাওয়া যায়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *