অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেছে – নতুন তথ্য সংযোজন ও সংশোধন জন্য মাত্র ৭৪ টাকা দিয়ে আবেদন করা যাবে – জনপ্রতি নিবন্ধন ও অন্যান্য ফি ২০২২

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য জরুরি বিজ্ঞপ্তি – ২০২২ সালের ৮ম শ্রেণিতে অধ্যয়নরত বাদ পড়া শিক্ষার্থীদের (eSIF পূরণের মাধ্যমে) অনলাইনে রেজিস্ট্রেশন করণ-সহ ইতিপূর্বে ৮ম/২০২২ রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের তথ্য সংশোধন, সংযোজন, বিয়োজন সহ প্রয়োজনীয় তথ্যাদি অনলাইনে সংশোধন করণ জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

স্বীকৃতিপ্রাপ্ত ও পাঠদানের অনুমতিপ্রাপ্ত (নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে জানানো যাচ্ছে যে, ২০২২ সালের ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম ইতিপূর্বে শেষ হয়েছে। এর মধ্যে বাদ পড়া শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে যে সমস্ত শিক্ষার্থী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বা অন্য কোন কারণে বাদ পড়েছে সে সকল শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনা করে অনলাইনে তথ্য আপলোড সহ রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। ইতিপূর্বে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের সংশোধন, সংযোজন, বিয়োজন সহ প্রয়োজনীয় তথ্যাদি অনলাইনে সংশোধন করা যাবে।

নিবন্ধনের সময়সীমা বিলম্ব ফিস ছাড়া আগামী ০১/১২/২০২২ তারিখ হতে ১৫/১২/২০২২ তারিখ পর্যন্ত চলমান থাকবে। জরিমানা ছাড়া মোট ৭৪ টাকা ফি দিয়ে তথ্য সংশোধন বা নতুন তথ্য এন্ট্রির আবেদন করা যাবে। অনলাইনে রেজিস্ট্রেশনে বাদপড়া শিক্ষার্থীর সুযোগ এসেছে।

৮ম শ্রেণীর রেজিস্ট্রেশন তথ্য সংশোধন ফি ২০২২ / তথ্য সংযোজন বা বিয়োজন করার জন্য পুনরায় আবেদন করা যাবে

জনপ্রতি নিবন্ধন ও অন্যান্য ফি

উল্লেখ্য, বর্ণিত তারিখের পর পরবর্তীতে কোন অবস্থাতেই উক্তরূপ সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন/সংশোধন না হলে এর দায় দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। বিষয়টি অতীব গুরুত্বের সাথে অনুসরন/প্রতিপালন করার জন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

২০২২ সালের ৮ম শ্রেণিতে অধ্যয়নরত বাদ পড়া শিক্ষার্থীদের (eSIF পূরণের মাধ্যমে) অনলাইনে রেজিস্ট্রেশন করণ-সহ ইতিপূর্বে ৮ম/২০২২ রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের তথ্য সংশোধন, সংযোজন, বিয়োজন সহ প্রয়োজনীয় তথ্যাদি অনলাইনে সংশোধন করণ জরুরি বিজ্ঞপ্তি দেখে নিন: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *