বাংলাদেশে জিপি ৫জি সেবা চালু করেছে যদিও এটি পরীক্ষামূলকভাবেই -অন্যান্য অপারেটর বিষয়টি মাথায় নিয়েই এগিয়ে যাচ্ছে – 5G is coming Soon

5g in bangladesh – Apart from that, several countries, such as India and Australia, are building their own 5G network infrastructure. On 12th December of 2021, BTRC launched the initial 5G network in Bangladesh in collaboration with state-owned mobile operator Teletalk at Radisson Hotel in Dhaka.

ঘটনা সত্য। উত্তরাঞ্চলে আমার এলাকায় রবি/ এয়ারটেলের 3G উধাও। বাসা থেকে ৩ ব্যান্ডের 4G পাচ্ছি আর 900MHz এর 2G পাচ্ছি। আর 4G’র স্পিড ও বেশ ভালই বাড়ছে। আগে ১৫-৩০ থাকত, এখন ৬০ এমবিপিএস উঠে যাচ্ছে যখন তখন। কিন্তু VoLTE ছাড়া ভয়েস কোয়ালিটি জঘন্ন্য! আমার বাসায় নেটয়ার্ক একটু কম পায়, মাঝে মাঝে 4G ছেড়ে 2G হয়ে থাকতেছে। তখন কল আসলে AM ব্যান্ডের রেডিওর মত শোনা যাচ্ছে। চাপা গলা।

ঢাকায় কি বন্ধ হয়েছে? না। ঢাকায় কেউ কেউ পাচ্ছে আমিও পাচ্ছি কিন্তু ২-৩ মিনিট চালানোর পরই দেখছি আবার 2G তে ফেরত নিয়ে যাচ্ছে, 3G stable থাকছে না, যদিও নেটওয়ার্ক -75dbm 3G তে । ৩জি ফোনগুলো কাজ করবে না যদি ৩টি বন্ধ করে দেয়া হয়। ৫জি ফোন ক্রয়ের সক্ষমতাই বা কতটুকু বাংলাদেশীদের।

রবিতে বন্ধ হচ্ছে ৩জি সেবা । Bangladesh Mobile Operator Closing 3G Service Gradually

২০২৩ এর মধ্যে পুরোপুরি বন্ধ করে দিবে, এখন ধাপে ধাপে এলাকা ভিত্তিক বন্ধ করছে

রবিতে বন্ধ হচ্ছে ৩জি সেবা । Bangladesh Mobile Operator Closing 3G Service Gradually

Caption: Robi Updating Mobile Data Service

Robi Internet Packs । রবিতে সাশ্রয়ী মূল্যে যে সব প্যাকেজ পাবেন

  1. 50 GB + 1000 Minutes @BDT 949 valid for 15 days
  2. 50 GB + 1000 Minutes @ BDT 998 with 30 days validity at any local operator.
  3. Robi brings a great offer to enjoy ৪৫ GB for 30 Days @ BDT 598
  4. Enjoy 40 GB + 700 Minutes @ BDT 899 with 30 days validity at any local operator.
  5. 40 GB + 700 Minutes @ BDT 769 with 15 days validity at any local operator.
  6. 40 GB + 600 Minutes for 30 days at any operator

Which is best Robi or Airtel?

বাংলাদেশে দুটি নেটওয়ার্ক পরিচালনা করে থাকে রবি। রবি মূলত নিজ ছাড়াও এয়ারটেল বাংলাদেশের স্বত্বাধিকারী। রবিতে আপনি থাকতে পারে যদি ভাল নেটওয়ার্ক পান। তবে যেহেতু রবি এবং এয়ারটেল জয়েন্ট ভেঞ্চার এবং একই নেওয়ার্ক শেয়ার করে তাই ভাল ইন্টারনেট অফার এবং কলরেট পেতে অবশ্যই এয়ারটেল ব্যবহার করুন। আমি নিজেও প্রাইমারী সিম হিসেবে এয়ারটেল ইউজ করে থাকি। আপনি এয়ারটেল ইয়োলোতে এখন ৬০ পয়সা কলরেট উপভোগ করতে পারবেন। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *